ভোলা জেলায় করোনাভাইরাসে ২ জনের মৃত্যু

ভোলা জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়েছে।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫২৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আর আক্রান্তদের মধ্যে ২৩ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সুস্থ হয়েছেন ৫৯০ জন।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে এগারো হাজার ৩০১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৮৭ হাজার ৬৭টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ।

তিনি জানান, নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ৫২৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৮৪৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৮২-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৯০ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ১৫ জন।