চরফ্যাশনে সাংবাদিকদের ওপর হামলায় ভোলা প্রতিদিন এর নিন্দা

ভোলার চরফ্যাশনের বেতুয়া ঘাটে চিংড়ি রেনু পাচারের সংবাদ সংগ্রহের সময় ৪ সংবাদকর্মীর উপর অতর্কিত হামলার ঘটনায় ভোলা জেলার অন্যতম প্রধান অনলাইন সংবাদমাধ্যম ভোলা প্রতিদিন এর পক্ষ থেকে নিন্দা জানানো হয়েছে।

ভোলা প্রতিদিন এর সম্পাদক আব্দুর রহমান নোমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একইসঙ্গে ওই হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের জন্য বিজ্ঞপ্তিতে দাবি জানানো হয়।

আহত সংবাদকর্মীরা জানান, ২০ জুলাই চরফ্যাশনের বেতুয়া ঘাটে চিংড়ি রেনু পাচারের সংবাদ সংগ্রহকালে রেনু পাচারের মূল হোতা লুৎফর দেওয়ানের নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে অতর্কিত হামলা চালিয়ে মাইটিভি (ভোলা দক্ষিণ) প্রতিনিধি সিরাজ মাসুদ, দক্ষিণের ক্রাইম পত্রিকা প্রতিনিধি জিহাদুল ইসলাম, চরফ্যাশন প্রতিনিধি ইলিয়াছ ও কামরুন নাহার শিলাসহ চার সংবাদকর্মীকে আহত করে। এসময় তাদের সাথে থাকা ক্যামেরা,ল্যাপটপ নিয়ে যায় ও মাইক্রোবাস ভাঙচুর করে। এ ঘটনায় জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ভোলা জেলা ও অনলাইন প্রেসক্লাবসহ সাংবাদিক মহল তীব্র নিন্দা ও বিচারের দাবি করেন।

পরে রাত ১২টার সময় আহত সাংবাদিকদের অবস্থার অবনতি ঘটলে তাদের ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক আহত নারী সংবাদকর্মীসহ তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করে হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তারা সদর হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।