প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ফিরিয়ে এনেছেন: এমপি শাওন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ২০০১ সালের ১ অক্টোবর নৌকায় ভোট দেয়ার কারণে হিন্দু সম্প্রদায়সহ মুক্তিযুদ্ধের চেতনার মানুষের ওপর অমানবিক নির্যাতন চালিয়েছিল বিএনপি-জামায়াত জোট সরকার। এরপর ২০০৮ সালের ডিসেম্বরে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ফিরিয়ে এনেছেন।

লালমোহন ও তজুমদ্দিনে বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনকালে নুরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন। এর আগে তিনি বিভিন্ন মন্দিরে চাল ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন। এছাড়াও করোনাকালে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের মানুষদের মাঝে তিনি উপহারসামগ্রী বিতরণ করেন।

এমপি শাওন বলেন, বিএনপি একাত্তরের রাজাকার নিজামী-মুজাহিদ গংদের মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে পতাকা দিয়ে মুক্তিযোদ্ধাদের কফিনে পেরেক মেরেছিল। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাদের হাত থেকে বাঙালিকে মুক্ত করে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ ফিরিয়ে আনা হয়েছে। এর পাশাপাশি তিনি তলাবিহীন ঝুড়ির বাংলাদেশকে নিজ যোগ্যতা ও দক্ষতায় উন্নয়নের রোলমডেলে নিয়ে গেছেন।

পূজা মণ্ডপ পরিদর্শনকালে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের সঙ্গে লালমোহন ও তজুমদ্দিনের আওয়ামী লীগ, সহেযাগী অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে বুধবার লালমোহন উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত ২০২০-২১ অর্থবছরের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় সেচ যন্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠনের পর সাধারণ কৃষকদের বাড়ি বাড়ি সার ও বীজ পৌঁছে দেয়া হচ্ছে। এখন আর সারের জন্য কৃষকদেরকে গুলি খেয়ে মরতে হয় না।