বোরহানউদ্দিনে আগুনে পুড়ে গেছে ৩১টি বসতঘর ও দোকান

বোরহানউদ্দিন প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাসাননগর ইউনিয়নের খাসমহল বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩১টি বসত ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এসময় আরও ৫টি ঘর আংশিক পুড়ে যায়।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে জানিয়েছে ফায়ার সার্ভিস।

জানা যায়, অগ্নিকাণ্ডের মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশে। খবর পেয়ে ভোলা, বোরহানউদ্দিন, তজুমদ্দিন ও লালমোহন ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ভোলা ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো: আব্দুর রাজ্জাক সংবাদমাধ্যমকে জানান, বৃহস্পতিবার সকালে একটি চায়ের দোকানের চুলার আগুন থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাধমিকভাবে ধারণা করা হচ্ছে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে বাজারের ১৬টি দোকান ও ১৫টি বসত ঘর সম্পূর্ণ পুড়ে যায়। এছাড়া আরও ৫টি বসতঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ভোলা সদরের ৩টি, বোরহানউদ্দিনের ২টি, তজুমদ্দিন ও লালমোহনের ১টি করে মোট ৭টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।

ভোলা ফায়ার সার্ভিসের মো: আব্দুর রাজ্জাক আরও জানান, পুড়ে যাওয়া দোকানের মধ্যে চায়ের দোকান, হার্ডওয়ার, মুদি, স্বর্ণসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এছাড়া ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে।