রাত পোহালেই ভোলা সদর ও চরফ্যাশন পৌরসভায় নির্বাচন

ভোলা সদর ও চরফ্যাশন পৌরসভায় নির্বাচন আগামীকাল। এই উপলক্ষে ইতোমধ্যে নির্বাচনী এলাকায় ব্যালট পেপারসহ প্রয়োজনীয় সরঞ্জাম পাঠানো হয়েছে। একইসঙ্গে নেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোলার দুই পৌরসভা সহ রোববার পঞ্চম ধাপে দেশের ৩১টি পৌরসভায় ভোটগ্রহণ করা হবে। সেই পৌরসভাগুলো হলো– ভোলা সদর ও চরফ্যাশন; চট্টগ্রামের মীরসরাই, বারইয়ারহাট, রাঙ্গুনিয়া ও রাউজান; জামালপুরের জামালপুর সদর, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর; চাঁদপুরের মতলব ও শহরাস্তি; ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর; লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, যশোরের কেশবপুর, মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুরের শিবচর, ময়মনসিংহের নান্দাইল, যশোর সদর ও গাজীপুরের কালীগঞ্জ।

এর আগে গত ১৯ জানুয়ারি ৫ম ধাপের পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা নেওয়া হয় ২ ফেব্রুয়ারি পর্যন্ত। বাছাই ৪ ফেব্রুয়ারি আর মনোনয়নপত্র প্রত্যাহার করার শেষ তারিখ ছিল ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। সেই তফসিল অনুযায়ী আগামীকাল ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করা হবে।