লালমোহন বদরপুর ইউনিয়নে ফ্রান্স প্রেসিডেন্ট কতৃক রাসুল( সঃ) কে অবমাননায় মুসলিম জনতার বিক্ষোভ

লালমোহন প্রতিনিধিঃ

ফ্রান্সে কার্টুন চিত্র একে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে লালমোহন বদরপুর ইউনিয়নে বিক্ষোভ মিছিল করা হয়েছে। আজ ৬ নভেম্বর শুক্রবার জুমার নামাজের পর নাজিপুর টাওয়ার রোড প্রদক্ষিণ করে মুসলিম জনতার আয়োজনে টাওয়ার রোড চৌরাস্তা মার্কেটে   এই বিক্ষোভ মিছিলের পর সমাবেশে  অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

ভিক্ষোভ সমাবেশ বিভিন্ন  মসজিদের ইমাম ও ধর্ম প্রাণ মুসুল্লি গণ বক্তব্য রাখেন। প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন এ্যাড,মাওঃমহিউদ্দিন হেলাল প্রমূখ।

বক্তারা ব্যবসায়ীদের ফ্রান্সের সকল পন্য বর্জন করার আহ্বান জানান। এছাড়া সরকারের কাছে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের দুতাবাস বন্ধের দাবি জানান।

তথ্যমতে, গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে এক স্কুলশিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। এ সম্পর্কে পুলিশ জানায়, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি চেচেন জাতিগোষ্ঠীর এবং জন্ম রাশিয়ার মস্কোতে। নিহত শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ‘মতপ্রকাশের স্বাধীনতা’ ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন দেখিয়েছিলেন। তার পর তাকে হত্যা করা হয়। এ ঘটনার পর ফ্রান্সের পুলিশ দেশটির অন্তত ৫০টি মসজিদ এবং মুসলিম অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায়। সাড়ে পাঁচ বছর আগে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত কার্টুন ছাপানোর পর ফ্রান্সের ব্যঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। আবারও সেটি ছাপিয়েছে ম্যাগাজিনটি। এ নিয়ে সমালোচনার ঝড় উঠলেও এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ।