শারদীয় দুর্গোৎসবে এমপি শাওনের সহযোগিতায় খুশি হিন্দুরা

 

শারদীয় দুর্গাপূজায় ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওনের সার্বিক সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেছেন লালমোহন উপজেলার হিন্দু সম্প্রদায়ের মানুষেরা। তারা বলছেন, বিগত আমলে আমরা নানারকম অমানবিক নির্যাতনের শিকার হলেও এখন অনেকটা শান্তি ও নির্বিঘ্নে পূজা উদযাপনসহ নিরাপদে জীবনযাপন করতে পারছি।

লালমোহন কেন্দ্রীয় পূজা মণ্ডপের পুরোহিত প্রদীপ কুমার ব্যানার্জি বলেন, এমপি নুরুন্নবী চৌধুরী শাওন প্রতি বছরের মতো এবারও আমাদের মাঝে উপস্থিত হয়ে দুর্গাপূজায় সহযোগিতা করেছেন। সেই পরিপ্রেক্ষিতে সুষ্ঠুভাবে পূজা উদযাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এবার করোনা স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করা হবে। ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন আমাদের সার্বিক খোঁজখবর নিচ্ছেন এবং সহযোগিতা দিয়ে যাচ্ছেন। শারদীয় দুর্গোৎসব সুন্দরভাবে সম্পন্ন হবে বলে আশা করি।

লালমোহন ও তজুমদ্দিনের হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা পরিদর্শন উপলক্ষে ৪ দিনের সফরে নিজ সংসদীয় আসনে আছেন এমপি শাওন। এসময় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্দিরে চালের ডিও চেক প্রদান এবং নগদ অর্থ বিতরণ করেন নুরুন্নবী চৌধুরী শাওন।

লালমোহনে এমনই এক অনুষ্ঠানে এমপি শাওন বলেন, আমি প্রতি বছরের ন্যায় আপনাদের উৎসবে উপস্থিত হয়েছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলে যথাযথ মর্যাদায় কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে দুর্গাপূজা উদযাপন হয়ে আসছে। লালমোহন থানার ওসি সাহেবকে বলে দিয়েছি কঠোর নিরাপত্তা দেওয়ার জন্য। বিগত দিনগুলোতে কোনো রকম ইভটিজিং ও বিশৃঙ্খলা ঘটেনি, এবারও যেন কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

এমপি নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, লালমোহন-তজুমদ্দিনে এ আমলে কোনো হিন্দু পরিবারের উপর কেউ অত্যাচার অবিচার করতে পারেনি, আগামী দিনগুলোতেও পারবে না। কেউ যদি হিন্দু পরিবারের উপর অত্যাচার চালায়, সে যে দলেরই হোক তাদেরকে আমরা কঠোর হস্তে দমন করব।

শারদকালীন সফরে লালমোহন ও তজুমদ্দিন উপজেলার পূজা মণ্ডপের প্রত্যেকটিতে ৫০০০ টাকা ও বরাদ্দকৃত ডিও প্রদান করেন এমপি শাওন। এছাড়া তিনি দলীয় নেতাকর্মী এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দকে নিয়ে বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন।