আওয়ামী লীগ আমলে অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত হয়েছে: এমপি শাওন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের সময়ে মানুষের অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে লালমোহন উপজেলা অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কোস্ট ট্রাস্টের নাগরিক ফোরাম আয়োজিত আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি শাওন তথ্য অধিকার আইনকে যুগান্তকারী উল্লেখ করে আরও বলেন, এ আইন প্রয়োগের মধ্য দিয়ে স্বচ্ছতা বৃদ্ধি পেয়েছে। দুর্নীতিমুক্ত ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠান গড়ে তোলার সুযোগ সৃষ্টি হয়। এই আইন যত বেশি প্রয়োগ হবে, রাষ্ট্র ও সমাজে তত বেশি সুশাসন প্রতিষ্ঠার ইতিবাচক পরিবেশ সৃষ্টি হবে।

এমপি নূরুন্নবী চৌধুরী শাওন এর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাসিক সমন্বয় সভায় ও পরে মা ইলিশ সংরক্ষণে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনার ওপর মৎস্য অফিসের আয়োজনে এক সভায়ও প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

লালমোহনের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, কোস্ট ট্রাস্টের ভোলা সমন্বয়কারী রাশিদা বেগমসহ আরও অনেকে।