উলঙ্গ করে নির্যাতনের সেই ঘটনায় মুখ খুললেন লালমোহনের ইউএনও-ওসি

আব্দুর রহমান নোমান: ভোলার লালমোহন উপজেলার ডাওরী বাজারে সন্তানের সামনে বাবাকে উলঙ্গ করে নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। নির্যাতনকারী হাসানকে অন্য মামলায় গ্রেপ্তারের পর নতুন করে এ ভিডিওটি ভাইরাল হয়।

এ ঘটনায় লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি ও অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির ২৮ অক্টোবর বিকেল ৩টায় লালমোহন থানায় সংবাদ সম্মেলন করেন।

ওই সংবাদ সম্মেলনে বলা হয়: ২৭ অক্টোবর রাত আনুমানিক পৌনে ১০টার দিকে একটি মামলায় হাসানকে গ্রেপ্তার করা হয়। এরপর উক্ত হাসান কর্তৃক সন্তানের সামনে জসিম নামে একজনকে উলঙ্গ করে নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। ওই ঘটনাটি ঘটেছে ২০১৮ সালের ২৫ জুলাই। তখন কেউ এ ঘটনায় প্রশাসনকে জানায়নি। যার কারণে এ ঘটনার ব্যবস্থা নেয়া হয়নি।

প্রশাসনের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়: জসিম বর্তমানে পাঁচটি মামলার আসামী হয়ে জেল হাজতে আছে। জসিমের স্ত্রী বাদী হয়ে জসিমের ওপর নির্যাতনের ঘটনায় ২৮ অক্টোবর লালমোহন থানায় একটি মামলা দায়ের করেন। প্রশাসন এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেবে।

অন্যদিকে এ জাতীয় ঘটনা নতুন করে যাতে না ঘটে সেজন্য সবাইকে সতর্ক করা হয় এবং কারো চোখে কোথাও এমন ঘটনা ঘটতে দেখলে তা সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানাতে বলা হয়।

স্থানীয়রা জানান: ২০১৮ সালের শেষ দিকে স্থানীয় জসিমের বিরুদ্ধে চুরির অভিযোগ এনে ডাওরী বাজারে প্রকাশ্যে দড়ি দিয়ে বেঁধে উলঙ্গ করে নির্যাতন করে বখাটে হাসান। এসময় নির্যাতিত জসিমের মেয়েদের কান্নায় পরিবেশ ভারী হলেও পাষাণের হৃদয় গলেনি। উপরন্তু হাত-পা বেধ উলঙ্গ অবস্থায় জসিমকে টেনে হিঁচড়ে একটি ক্লাবে নিয়ে সেখানেও দফায় দফায় নির্যাতন করে হাসান ও তার সাঙ্গরা। এ ঘটনা শত শত মানুষ দেখলেও হাসানদের ভয়ে মুখ খোলেনি কেউ। এমনকি মারধরের শিকার জসিম বিএনপির কর্মী হওয়ায় সেসময় কোনো আইনী ব্যবস্থাও নেয়া হয়নি বখাটে হাসানের বিরুদ্ধে। এখন অন্য মামলায় হাসান গ্রেপ্তার হওয়ার পর এ ঘটনা নতুন করে ভাইরাল হয়।