করোনাভাইরাস প্রতিরোধে এমপি শাওনের সতর্ক বার্তা

আব্দুর রহমান নোমান: ভোলা-৩ আসনের এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস থেকে রেহাই পেতে নিজ নির্বাচনী এলাকা লালমোহন-তজুমুদ্দিন উপজেলার জনগণের উদ্দেশ্যে সতর্ক বার্তা দিয়েছেন।

ফেসবুকে নিজের ওয়ালে ৭ এপ্রিল ‘একটি জরুরী বিজ্ঞপ্তি’ শিরোনামে করোনাভাইরাস সম্পর্কিত সতর্ক বার্তা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তিনি জনগণের উদ্দেশে সতর্ক বার্তা দিয়েছেন বলে জানান।

ওই স্ট্যাটাসে তিনি লেখেন:
‘‘একটি জরুরী বিজ্ঞপ্তি:

প্রিয় লালমোহন ও তজুমদ্দিনবাসী
আসসালামুআলাইকুম।
বিশ্বব্যাপী ছড়িয়া পড়া মহামারী করোনাভাইরাস (COVID-19) মহাবিপর্যয় আকার ধারণ করেছে। প্রতিদিন বিশ্বে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। এই মুহূর্তে সফল রাষ্ট্রনায়ক, জননেত্রী শেখ হাসিনা সরকারের সকল বিধি নিষেধ মেনে চলার জন্য আপনাদের বিনীত অনুরোধ করছি। লালমোহন ও তজুমদ্দিনের প্রতিটি বাজার, পাড়া মহল্লায় গড়ে উঠা প্রতিটি দোকানপাট বন্ধ রাখবেন। যেখানে সেখানে লোকজন জড়ো করে আড্ডা দিবেন না। সরকারের নির্দেশ মেনে চলার জন্য আমি আইনশৃংখলা বাহিনী ও সেচ্ছাসেবী বাহিনীকে কঠোর নির্দেশ দিয়েছি। সামান্য ভুলের জন্য আপনি যে কোন মুহূর্তে বড় ধরনের বিপদে পড়তে পারেন। লকডাউনে থাকা কর্মহীন ও দু:স্থদের মাঝে জননেত্রী শেখ হাসিনা সরকার আপনাদের সর্বাত্মক সহযোগীতা অব্যাহত রেখেছেন। তারই নির্দেশে আমি ১৫ হাজার কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছি। আমাদের গোডাউনে আরও পর্যাপ্ত পরিমাণে ত্রাণ মজুদ রয়েছে। আপনাদের সুবিধার্থে আমি হটলাইন চালু করেছি। যে নাম্বারে ফোন করলে মুহূর্তেই আপনাদের বাসায় ত্রাণ পৌঁছে যাবে। সারা বিশ্বের অহংকার, ১৬ কোটি মানুষের আস্থার প্রতিক, জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকতে আপনারা একটি লোকও না খেয়ে কষ্ট পাবেন না যদি মহান আল্লাহ আমাদের সহায় থাকে। আমরা মহান আল্লাহর দরবারে বেশি বেশি প্রার্থনা করি যেন মহান আল্লাহ আমাদের সকলকে হেফাজতে রাখেন।

দেশে করোনা ভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় জুমার নামাজের ক্ষেত্রে মসজিদে ১০ জনের বেশি শরিক হবেন না। আর ওয়াক্তের নামাজের ক্ষেত্রে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেম এই ৫ জন ছাড়া অন্যসব মুসুল্লীদের নিজ নিজ বাসায় নামাজ আদায় করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

সুতরাং, আপনাদের আবারও বলছি সরকারের সকল বিধি নিষেধ মেনে চলুন। নিজের জীবনকে ঝুঁকির মুখে ফেলবেন না। আপনার সামান্য ভুলের মাশুল গুণতে হবে গোটা পরিবার, সমাজ ও রাষ্ট্রকে।

নিজে নিরাপদে থাকুন,
অন্যকেও নিরাপদে রাখুন।”