করোনায় দেশে মৃত্যুর সংখ্যা হাজার ছাড়ালো

করোনাভাইরাস গত ৮ মার্চ থেকে দেশে হানা দেওয়ার পর থেকে ৯৪ দিন পর মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭ জনের মৃত্যু হওয়ায় দেশে এখন মোট মৃতের সংখ্যা ১০১২। গত ২৪ ঘণ্টায় ৩১৯০ জন শনাক্ত হয়েছেন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৯৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৬৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৪ লাখ ৪১ হাজার ৫৬০টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ৯৮ শতাংশ।

ডা. নাসিমা বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরও ৩ হাজার ১৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৮৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ১২ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৬৩ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৮৯৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২৪ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং ৪ জন নারী।

করোনাভাইরাসে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৭৩ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৪ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৬ লাখ ১৭ হাজারের বেশি মানুষ।