করোনা: ট্রলারে যাত্রী আসায় ঝুঁকিতে ভোলা, ডিসি যা বললেন

আব্দুর রহমান নোমান: করোনাভাইরাস প্রতিরোধে ভোলা জেলায় বাইরে থেকে যে কারও আসা বন্ধ করতে ইতোমধ্যে নৌপরিবহন বন্ধ করেছে জেলা প্রশাসন। কিন্তু এ নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার ভেদুরিয়া ও ইলিশা ঘাটসহ জেলার বিভিন্ন স্থান দিয়ে ট্রলার দিয়ে যাত্রী পরিবহন অব্যাহত রেখেছে কিছু দুষ্কৃতিকারী। এতে করোনাভাইরাসের ঝুঁকিতে পড়ছেন ভোলা লাখ লাখ মানুষ।

এ বিষয়ে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে শঙ্কার কথা জানাচ্ছেন সাধারণ মানুষ।

ভোলার ডিসি মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক ভোলা প্রতিদিনকে বলেন, ট্রলারে করে যাত্রী পরিবহন করে যারা ভোলাকে করোনা ঝুঁকির মধ্যে ফেলছেন, তাদের বিষয়ে আরও কঠোর হবে জেলা প্রশাসন। যারা এ অপকর্মের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করা হয়েছে। এরমধ্যেই অ্যাকশন শুরু হয়েছে তাদের বিরুদ্ধে। ভোলাকে সুরক্ষিত রাখতে আরও কঠোর অবস্থানে যাবে প্রশাসন।

জেলা প্রশাসনের এমন কর্মসূচিকে স্বাগত জানানোর কথা সব জনপ্রতিনিধিদের। করোনাভাইরাস প্রতিরোধে অনেক জনপ্রতিনিধি কাজও করছে অগ্রণী ভূমিকায় থেকে। কিন্তু ভোলাকে ঝুঁকিতে ফেলে যাত্রী পারাপারের অভিযোগ উঠছে একাধিক চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে।

এ বিষয়ে জেলা প্রশাসনের ভূমিকা কী হবে?

এমন প্রশ্নের জবাবে ডিসি বলেন, ‘চেয়ারম্যান, মেম্বার কিংবা রাজনৈতিক পরিচয়েও কেউ এমন অপকর্ম করে পার পাবে না। তাদেরকে চিহ্নিত করে আমরা অ্যাকশন নিচ্ছি। তাদের অনেকেই এখন পলাতক।

এরপরও যদি কেউ ট্রলারে করে যাত্রী পরিবহন করে তাদের বিষয়ে তথ্য দেওয়ার অনুরোধ করেছেন ডিসি মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক।