করোনা: ভোলা জেলা এখনও শনাক্তের শঙ্কামুক্ত, নেগেটিভ ৫৬

আব্দুর রহমান নোমান: করোনাভাইরাস শনাক্তের জন্য ১শ’ জনের নমুনা ঢাকায় পাঠানো হলেও ভোলা জেলায় এখনও কারও করোনা শনাক্ত হয়নি। ভোলার ৫৬ জনের পাওয়া রিপোর্টেই ফলাফল নেগেটিভ এসেছে। এর ফলে জেলা এখনও শনাক্তের শঙ্কামুক্ত।

ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী ভোলা প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোলা জেলায় এখন পর্যন্ত ৩৮ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। আর হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৪১ জন। আর করোনা সন্দেহে ১ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।

অন্যদিকে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে। আর নতুন ৯৪ জনের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৪ জনে।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে যুক্ত হয়ে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, নতুন নমুনা পরীক্ষায় আক্রান্ত শনাক্ত হওয়া ৯৪ জনের মধ্যে সর্বোচ্চ ঢাকায় শনাক্ত হয়েছেন ৩৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ নারায়ণগঞ্জে শনাক্ত হয়েছেন ১৬ জন। নতুন রোগীদের মধ্যে ৬৯ জন পুরুষ, ২৫ জন নারী।