কেমন চলছে বোরহানউদ্দিন ও দৌলতখান পৌর নির্বাচন

বোরহানউদ্দিন ও দৌলতখান পৌর নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। এখনও পর্যন্ত দুই পৌরসভায় বড় ধরনের কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

শনিবার সকাল ৮টা থেকে তৃতীয় ধাপে দেশের আরও ৬২টি পৌরসভার সাথে বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভার ভোট শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আওয়ামী লীগের প্রার্থীরা সুষ্ঠু ভোটের দাবি করলেও দুই পৌরসভায় বিএনপির প্রার্থীরা নানা অভিযোগ করছেন। বিএনপির এজেন্ট বের করে দেওয়া সহ ভোটারদের ভোটকেন্দ্রে যেতে না দেওয়ার অভিযোগও করেছেন তারা।

বোরহানউদ্দিন ও দৌলতখান পৌর নির্বাচনে তৃতীয় ধাপের পৌরসভাগুলোর মতো ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হচ্ছে।

যে ৬৪ পৌরসভায় ভোট
ভোলার বোরহানউদ্দিন এবং দৌলতখান ছাড়াও যেসব পৌরসভায় আগামীকাল ভোট হবে, সেগুলো হলো– গাইবান্ধার গবিন্দগঞ্জ, নওগাঁর ধামইরহাট ও নওগাঁ, সিলেটের গোলাপগঞ্জ, বগুড়ার ধুনট, গাবতলী ও কাহালু, রাজশাহীর মুণ্ডুমালা, মৌলভীবাজারের মৌলভীবাজার, ঝিনাইদহের কোটচাঁদপুর, বাগেরহাটের মোরেলগঞ্জ, কুমিল্লার লাকসাম, চাঁদপুরের হাজীগঞ্জ, ফেনীর ফেনী, মুন্সীগঞ্জের মুন্সীগঞ্জ, শরীয়তপুরের জাজিরা, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ, শেরপুরের নকলা, নাটোরের সিংড়া, রাজশাহীর কেশরহাট, চুয়ডাঙ্গার দর্শনা, ঝালকাঠির নলছিটি, নেত্রকোণার দুর্গাপুর, বগুড়ার নন্দীগ্রাম, যশোরের মনিরামপুর, নোয়াখালীর হাতিয়া, লক্ষ্মীপুরের রামগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, টাঙ্গাইলের মধুপুর, শরীয়তপুরের নাড়িয়া, বরগুনার বরগুনা ও পাথরঘাটা, শেরপুরের নালিতাবাড়ী, কুড়িগ্রামের উলিপুর, দিনাজপুরের হাকিমপুর, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নড়াইলের নড়াইল, সাতক্ষীরার কলারোয়া, রাজবাড়ীর পাংশা, পিরোজপুরের স্বরুপকাঠী, বরিশালের গৌরনদী, জামালপুরের সরিষাবাড়ী, ময়মনসিংহের ভালুকা, গৌরীপুর ও ত্রিশাল, সিলেটের জকিগঞ্জ, ঝিনাইদহের হরিণাকুণ্ডু, টাঙ্গাইলের টাঙ্গাইল ও মির্জাপুর, বরিশালের মেহেন্দিগঞ্জ, কুমিল্লার বরুড়া, নোয়াখালীর চৌমুহনী, শরীয়তপুরের ভেদরগঞ্জ, নীলফামারীর জলঢাকা, পাবনার পাবনা, বগুড়ার শিবগঞ্জ, খুলনার পাইকগাছা, নড়াইলের কালিয়া, কুমিল্লার চৌদ্দগ্রাম, টাঙ্গাইলের ভূয়াপুর ও সখিপুর পৌরসভা।