গভীর রাতে ক্ষুধার্তের ফোন পেয়ে খাবার নিয়ে হাজির এমপি শাওন

আব্দুর রহমান নোমান: করোনাভাইরাস পরিস্থিতির শুরু থেকেই জীবনের ঝুঁকি নিয়ে লালমোহন-তজুমদ্দিনের মানুষের পাশে আছেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের মাঝে খাবার, কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণসহ করোনা মোকাবেলায় সরাসরি আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তিনি।

এবার ক্ষুধার্ত এক বিধবা নারীর ফোন পেয়ে গভীর রাতেই তার বাড়িতে স্বশরীরে খাবার নিয়ে হাজির হয়ে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন দ্বীপবন্ধু হিসেবে পরিচিত এমপি নুরুন্নবী চৌধুরী শাওন।

জানা যায়, ভোলা জেলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চাঁন মিয়া মাঝি বাড়ীর বৃদ্ধ সৈয়দ আহাম্মদ মাঝির বিধবা মেয়ে রিনা বেগম সরাসরি স্থানীয় সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন এর মোবাইলে ফোন করেন। তার আকুতি মিনতি ও কান্নাজড়িত কণ্ঠ শুনে তিনি রাত পৌনে ২টার দিকে ছুটে যান রিনা বেগমের বাড়ীতে।

এসময় এমপি শাওন সাথে করে নিয়ে যান খাবার সামগ্রী। ওই খাবার সামগ্রীতে ছিল ৫ কেজি চিড়া, ৫ কেজি চিনি, ৫ কেজি মুড়ি, ৫ কেজি ছোলা বুট, ৫ কেজি খেজুর ও রিনার অভুক্ত অবুঝ শিশুর জন্য ২ প্যাকেট দুধ নিয়ে।

ক্ষুধার্তের বাড়িতে খাবার নিয়ে স্বয়ং এমপি শাওন হাজির, এমন খবর পেয়ে গভীর রাতেই সেখানে উপস্থিত হন পাশের বাড়ীর অনেক লোকজন। সংসদীয় এলাকার একজন বিধবা নারীর ফোন পেয়ে সাড়া দেওয়ায় এসময় সবাই তাকে কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জানান।

এসময় এমপি শাওন খাবার সামগ্রী ছাড়াও রিনার হাতে নগদ ৫ হাজার পাঁচ হাজার টাকা তুলে দেন। এছাড়া একই বাড়ীর প্রতিবন্ধী তিন পরিবারকে নগদ ১৫ হাজার টাকা দেন।

এমপি নুরুন্নবী চৌধুরী শাওন পরবর্তীতে স্থানীয় মিজান মেম্বারকে সরকারের দেওয়া সব অনুদান সঠিকভাবে গরীব-দুখী ও অসহায় মানুষদের মধ্যে সঠিকভাবে বিতরণের নির্দেশ দেন।