দফাদার রাসেলের অত্যাচারে অতিষ্ঠ লর্ডহার্ডিঞ্জবাসী

লালমোহন প্রতিনিধি: ভোলার লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের দফাদার রাসেলের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে ওঠেছে। সেবা দেয়ার বদলে সে যখন তখন যে কারও ওপর চড়াও হয় এবং দুর্ব্যবহার করে বলে ভুক্তভোগীরা ভোলা প্রতিদিনের কাছে অভিযোগ করেছেন।

ভুক্তভোগীরা জানান, গ্রামের নিরীহ সহজ সরল মানুষকে বিভিন্ন সাজানো ঘটনায় অজুহাত সৃষ্টি করে টাকা হাতিয়ে নেয়া ও বিভিন্নভাবে হয়রানি করে দফাদার রাসেল। এলাকায় ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা ধামাচাপা দিতেও সে পক্ষ-বিপক্ষ থেকে টাকা নেয়।

রাকিব হোসেন নামে এক ভুক্তভোগী জানান, গত ৭ সেপ্টেম্বর সেই এলাকায় ভোলা থেকে টিভি সাংবাদিকসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা গেলে সত্য ঘটনা আড়াল করতে দফাদার ব্যস্ত হয়ে ওঠে এবং সে সাংবাদিকদের ভুল তথ্য দিতে থাকে। সাংবাদিকরা আসল ঘটনা উদঘাটন করতে এলাকার বিভিন্ন লোকজনের সঙ্গে কথা বলে।

‌‘এলাকার কোনো লোক সাংবাদিকদের সঙ্গে কথা বললে দফাদার রাসেল তার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। এমনকি মারপিটও করে। এক পর্যায়ে রাকিব সাংবাদিকদের সঙ্গে কথা বললে দফাদার রাসেল তাকে মারপিট করে। মামলায় জড়িয়ে দেবে বলে হুমকি দেয়। একই এলাকার সেলিম, খোকন, বেলায়েত, মুসা, আজিজসহ আরো কয়েকজনকে সে হুমকি ধামকি দিয়া দাবড়াতে থাকে।’

এ ঘটনায় রাকিব বাদী হয়ে তার বিরুদ্ধে লালমোহন থানায় এসে লিখিত অভিযোগ দাযের করে।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, রাসেল দফাদার এলাকায় দীর্ঘদিন ধরে জুয়ার আসর চালায় এবং সে নিজেও জুয়াড়ি। এলাকার লোকজনের সঙ্গে প্রায়ই খারাপ আচরণ করে এবং মারামারিতে লিপ্ত হয়। তার অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ঠ।

তারা এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।