দেশ ও জাতীকে উন্নত করতে হলে শিক্ষার বিকল্প নেই-এমপি শাওন

ভোলা-০৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, শিক্ষার বিকল্প নেই। শিক্ষা জাতির মেরুদণ্ড।

শিক্ষিত জাতি ছাড়া একটি দেশ তথা জাতীকে উন্নয়নশীল দেশে পরিণত করা সম্ভব না।

( ১৬ আগষ্ট) বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন, লালমোহন উপজেলা ও ওলামালীগ, লালমোহন উপজেলা শাখার আয়োজনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে এবং শিক্ষার মান উন্নয়নে মাদরাসা শিক্ষকদের সাথে আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি।

লালমোহন উপজেলার নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরার সভাপতিত্বে ও জমিয়াতুল মোদার্রেছীনের সাংগঠনিক সম্পাদক সুপার মাওঃ মোঃ আল – আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি শাওন আরো বলেন, ১৯৭৫ সালে ১৫ ই আগষ্টের নির্মম হত্যাকান্ডে জিয়াউর রহমানের পৃষ্ঠপোষকতা ছিল।

তার পাকিস্তানী মনোভাব বাস্তবায়ন করতেই তিনি কতিপয় দূস্কৃতকারী সেনা সদস্যকে দিয়ে জাতির পিতা সহ তার পরিবারকে হত্যা করেছেন।

এই সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফখরুল আলম হাওলাদার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও লালমোহন ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ মোশাররফ হোসাইন।

আলোচনা সভা শেষে লালমোহন উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এর বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করলেন এমপি শাওন।