দ্বীপজেলায় পিসিআর ল্যাব স্থাপন করায় প্রধানমন্ত্রীেক ধন্যবাদ: এমপি শাওন

দ্বীপজেলা ভোলায় করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।

সোমবার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি শাওন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিচ্ছিন্ন দ্বীপজেলা ভোলায় একটি পিসিআর ল্যাব স্থাপন করেছেন। এজন্য ভোলা জেলার পক্ষ থেকে জননেত্রীর প্রতি আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোলার মানুষের স্বাস্থ্যের প্রতি চিন্তা করে এই ল্যাব স্থাপন করেন। যাহাতে এই দ্বীপজেলা ভোলার মানুষ যেন কোন ভাবেই করোনা ভাইরাসের কারনে স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে না হয়।

এই ল্যাব স্থাপনের কারনে ভোলার মানুষ এখন ৮ ঘণ্টায় করোনা পরীক্ষার ফলাফল পাচ্ছেন। ভোলাতে ল্যাব স্থাপনের আগে এই দ্বীপের মানুষের করোনা পরীক্ষার ফলাফল পেতে প্রায় ১০ দিন সময় লাগতো। এতে অনেক রোগীর মৃত্যুর ঝুঁকিতে পড়ার সম্ভাবনা ছিলো।

এমপি শাওন আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী করোনার প্রথম থেকে নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষদেরকে করোনা থেকে মুক্ত রাখার জন্য নিজের জীবনকে ঝুঁকিতে বাজী রেখে সর্বদায় মানুষের পাশে থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ, সামাজিক দূরত্ব বজায় চলাচলের নির্দেশনা ও মাস্ক বিতরণ এবং কর্মহীন অসহায় পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী দেয়া, রমজানে ইফতার পৌছে দেয়াসহ সার্বক্ষণিক খোজখবর রেখেছি।

এসময় এমপি শাওন লালমোহনের বদরপুর, মোতাহারনগর ও চতলা এলাকয় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ৩টি একাডেমিক ভবন উদ্বোধন করেন।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহসিন খান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন আরজু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ শাহিন জুয়েল প্রমূখ।