পাঁচ দফা দাবিতে লালমোহনে ফারিয়ার মানববন্ধন

আব্দুর রহমান নোমান: ভোলার লালমোহনে ওষুধ কোম্পানীর প্রতিনিধিদের চাকরির সুনির্দিষ্ট নীতিমালাসহ পাঁচ দফা দাবি আদায়ে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

১৯ অক্টোবর শনিবার সকাল ১০টায় লালমোহন পৌর শহরের চৌরাস্তায় লালমোহন উপজেলা ফারিয়া এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

ওই সমাবেশে ৫ দফা দাবির যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাকির হোসেন পঞ্চায়েত, পৌরসভা শ্রমিক লীগের সভাপতি আনিচল হক, লালমোহন ড্রাগ এন্ড কেমিস্ট এসোসিয়েশনের সভাপতি বাবলু, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, ফারিয়ার লালমোহন উপজেলা শাখার সাধারণ সম্পাদক নয়ন প্রমুখ।

ফারিয়ার দাবিগুলো হচ্ছে: ১. সরকারি নতুন বেতন স্কেল অনুযায়ী সপ্তম গ্রেড সমপরিমাণ বেতন নির্ধারণ। ২. বর্তমান মূল্যস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে টিএ, ডিএ ও অন্যান্য ভাতা প্রদান। ৩. চাকরির নিরাপত্তা ও নিশ্চয়তা বিধানসহ একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রনয়ণ। ৪. ফারিয়াকে সরকার কর্তৃক স্বীকৃতি প্রদান। ৫. সাপ্তাহিক ছুটিসহ সকল জাতীয় ছুটি ভোগের বিধান করতে হবে।

লালমোহন উপজেলা ফারিয়ার সভাপতি কবির বলেন: আমরা এর আগেও মানববন্ধন করেছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি পালন করে যাবো। সরকার যাতে আমাদের যৌক্তিক দাবি মেনে নেয় সেজন্য আমাদের শান্তিপূর্ণ আয়োজন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি দেয়া হবে বলেও তিনি জানান।