পিরোজপুরে হোম কোয়ারেন্টাইনে ৩০৩, দোকানপাট বন্ধ

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পিরোজপুরে জেলাব্যাপী সোমবার সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত মার্কেট, বিলাস সামগ্রীর দোকান, চায়ের দোকান, হোটেল, রেস্টুরেন্ট, বেকারি বন্ধ থাকার নির্দেশ দেয়া হয়েছে। তবে মুদি, কাঁচা বাজার, ঔষধের দোকান খোলা থাকবে।

সোমবার পিরোজপুর জেলা প্রশাসন, পুলিশ বিভাগ এবং জেলা ব্যবসায়ী সমিতির যৌথ সভায় দোকানপাট বন্ধ ঘোষণার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্য়ন্ত জেলার সকল হাট বাজারের মার্কেট ও উল্লেখিত দোকানসমূহ প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। কোনো ব্যবসায়ী এ নির্দেশনা ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে পিরোজপুরে নতুন করে আরও ৫৪ জনকে হোম কোয়ারেন্টাইন রাখা হয়েছে। এ নিয়ে সোমবার পর্যন্ত পিরোজপুরে ৩০৩ জন হোম কোয়ারেন্টাইনে। এরা সবাই ইতালী, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, ফ্রান্স, কাতার, মালয়েশিয়া ও ভারত থেকে দেশে এসেছে।

পিরোজপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

হোম কোয়ারেন্টাইনে না থাকায় সোমবার এক প্রবাসীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে বলেও সিভিল সার্জন অফিস সূত্র জানায়।