বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে স্বাধীনতা পূর্ণাঙ্গ রূপ পায়: এমপি শাওন

ভোলা-৩ লালমোহন-তজুমদ্দিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, আজকের দিন বাঙ্গালী জাতির আনন্দের দিন। মুক্তিযুদ্ধের দীর্ঘ ৯মাস জাতির পিতার নেতৃত্বে জাতির পিতার নির্দেশে বাংলাদেশকে হানাদার মুক্ত করার লক্ষে সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে ১৬ ডিসেস্বরে বিজয় অর্জন করলেও মুজিববিহীন সে বিজয় অপূর্ণ থেকে যায়। আজকের এদিনে বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙ্গালীর সেই স্বাধীনতা পূর্ণাঙ্গ রুপ পায়।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রবিবার (১০ জানুয়ারি) বিকেলে লালমোহন উপজেলা আওয়ামী লীগের র‌্যালী পরবর্তী আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরও বলেন, যে নেতার চেতনা, যে নেতার স্বপ্ন সাধীন সার্বভৌম বাংলাদেশের জন্ম হয়েছে, যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হতো না। আজ সেই মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁকে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করছি।

এর আগে লালমোহন উপজেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি লালমোহন বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় এসে সমবেত হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, পৌর আওয়ামী লীগ আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম আহবায়ক মঞ্জু তালুকদার, আনম শাহজামাল দুলাল, পৌর যুবলীগ সভাপতি ফরহাদ হোসেন মেহের, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।