বোরহানউদ্দিনে জমি নিয়ে বিরোধের জেরে অতর্কিত হামলা, আহত ৭

বোরহানউদ্দিন প্রতিনিধি: বোরহানউদ্দিনে জমি বিরোধের জের ধরে একটি পরিবারের ওপর অতর্কিত হামলা ও নির্মম নির্যাতন করে ৭ জনকে এলোপাতাড়ি পিটিয়ে আহত ও রক্তাক্ত জখম করার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার কাচিয়া ইউনিয়নের চকডোষ গ্রামের ৮নং ওয়ার্ডে ৪ আগস্ট ১টা ও পরবর্তীতে আবার দেড়টার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত ও জখম হওয়া রোগীদের ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বোরহানউদ্দিন উপজেলার চকডোষ গ্রামের ৮নং ওয়ার্ডের সিরাজুল ইসলাম ও আক্তার পাটোয়ারীর পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি বিরোধ চলে আসছে। সিরাজুল ইসলামদের দখল থেকে উচ্ছেদ করে জোরপূর্বক জমি দখল করার জন্য আক্তার পাটোয়ারীরা পায়তারা দিচ্ছে। বিভিন্ন সময় বিভিন্নভাবে সিরাজুল ইসলামদের হয়রানি করতে থাকে এবং ক্ষতি করার চেষ্টা করতে থাকে। একপর্যায়ে ঘটনার দিন ৪ আগস্ট সকাল অনুমান দশটার দিকে আক্তার পাটোয়ারীরা লোকজন নিয়ে জোরপূর্বক জমি দখল করতে যায়। সিরাজুল ইসলামরা বাধা দিলে তাদের জমি দখলের মিশন ব্যর্থ হয়। এতে ক্ষিপ্ত হয়ে আক্তার পাটোয়ারীরা জনতাবদ্ধ হয়ে সিরাজুল ইসলামদের লোকজনকে বিচ্ছিন্নভাবে যাকে যেখানে পেয়েছে সেখানেই অতর্কিত হামলা ও নির্মম নির্যাতন করেছে।

ওই দিন দুপুর ১টার দিকে সিরাজুল ইসলামের ভাই জাকির বাড়িতে যাওয়ার সময় পথরোধ করে তার মোটরসাইকেলের চাবি নিয়ে যায় এবং তাকে এলোপাতাড়ি মারপিট করে ওমর ফারুক, নুরনবী, আক্তার, নুরনবী বিশ্বাস, রিয়াজ ঢালী, ইউসুফ ঢালী, মিরাজ, নাহিদ, রিয়াজসহ আরো কয়েকজন মিলে।

এরই ধারাবাহিকতায় দুপুর অনুমান দেড়টার দিকে বাড়িতে যাওয়া পথে সিরাজুল ইসলামকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক কাটা রক্তাক্ত জখম করে। এসময় সিরাজুল ইসলামের ডাকচিৎকারে তাকে উদ্ধার করতে গেলে শাহীন, আরিফ, আরফুজা, মাইশা ও আসমাকে বেদম মারধর করে। মহিলার সাথে থাকা স্বর্ণালংকার নিয়ে যায় এবং তাকে এলোপাতাড়ি টানাহেঁচড়া করে শ্লীলতাহানি করে পড়নের ওড়না নিয়ে যায়। জমি ছেড়ে না দিলে জীবন নাশের হুমকি দেয় দুর্ধর্ষ হামলাকারীরা।

গুরুতর আহত ও জখম হওয়া সিরাজ, শাহীন, জাকির ও আরিফকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে আহতরা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এ ঘটনায় আহত সিরাজের পরিবার ন্যায় বিচার দাবী করেন।