বোরহানউদ্দিনে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

জেলা প্রতিনিধিঃ বোরহানউদ্দিন উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে আপন বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ঘাতক বড় ভাইকে আটক করেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে উপজেলার কাচিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ফুল কাচিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

বোরহানউদ্দিন থানার (ওসি) মো. মনির মিঞা এ তথ্য নিশ্চিত করেছেন।

খুন হওয়া ছালেম মুন্সি (৫৫) ওই গ্রামের মৃত আমির মুন্সির ছেলে। তিনি পেশায় একজন কৃষক ছিলেন। তার ৩ ছেলে ও ১ মেয়ে রয়েছে। ঘাতক নসু (৬০) মুন্সি ছালেমের আপন বড় ভাই।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ছালেমের বাবার ও কেনা সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে তার আপন বড় ভাই নসুর সঙ্গে বিরোধ চলছিল। স্থানীয় পর্যায়ে এ নিয়ে একাধিক সালিসি বৈঠকও হয়েছে। এরপরও এ বিরোধের কোনো নিষ্পত্তি হয়নি। মাঝেমধ্যেই এ বিরোধ থেকে বাকবিতণ্ডার সৃষ্টি হতো।

সর্বশেষ শুক্রবার বিকেলেও দুভাইয়ের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে বাকবিতণ্ডা সংঘর্ষে রুপ নেয়। সংঘর্ষে ছালেমকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। এসময় নসু মুন্সীর সঙ্গে তার ছেলে আব্বাস মুন্সি, আকতার হোসেন, আকবার মুন্সি ও হাসনাইন ছিল।

খবর পেয়ে বোরহানউদ্দিন থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছালেমের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। উদ্ধার করা হয় হত্যায় ব্যবহৃত আলামত।

ওসি মনির মিঞা বলেন, এ ঘটনায় ঘাতক বড় ভাই নসুকে অভিযান চালিয়ে রাত ৮টার দিকে আটক করা হয়েছে। ভাইকে খুন করে নসু পালিয়ে যাওয়ার সময় পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। এ ঘটনায় ছালেমের স্ত্রী জয়তুন বেগম বাদী হয়ে নসুকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

নসুকে সেই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালত তোলা হবে এবং এ মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে।