বোরহানউদ্দিনে ১০ টাকার চাল বিতরণে অনিয়ম, সাংবাদিককে হুমকি

খাদ্যবান্ধব কর্মসূচীর দশ টাকা দরে প্রতি কেজি চাল বিক্রিতে অনিয়মের সংবাদ প্রচার করায় ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও জয়যাত্রা টেলিভিশন এর জেলা প্রতিনিধি তুহিন খন্দকারসহ সাংবাদিককে মোবাইল ফোনে অশালীন গালিগালাজসহ হত্যার হুমকি দেওয়া হয়েছে।

অনিয়মের অভিযোগে প্রশাসন কর্তৃক ডিলারশিপ বাতিল ও জামানত বাজেয়াপ্ত হওয়া ডিলার ফয়সাল মিয়া (৩৫) তার সহযোগী নান্নু (৪৫) ও হেলাল উদ্দিন নয়ন এ কাণ্ড ঘটিয়েছেন।

জানা যায়, গত ২১ সেপ্টেম্বর বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের বৈদ্যের পুল এলাকার মুসলিম বাজারে খাদ্য বান্ধব কর্মসুচির ডিলার ফয়সাল আহমেদ ট্যাগ অফিসার ও স্থানীয় চেয়ারম্যানকে না জানিয়ে ২৩ তারিখের চাউল ২১ তারিখ বিতরণ করতে শুরু করে এবং তার কর্মচারী নুন্নু সিকদার ভোক্তাদের কম পরিমাণে চাউল দেওয়া, তাদের সাথে খারাপ আচরণ করা, অনেককে কার্ড রেখে ঘাড় ধরে বাহির করে দেওয়া ও অশোভন আচরণ করলে বোরহানউদ্দিন অনলাইন প্রেস ক্লাবের সাংবাদিকরা সেখানে গিয়ে যাবতীয় তথ্য সংগ্রহ করতে যান। এ বিষয়ে নিউজ না করার জন্য চাল চোর নান্নুর সহযোগী হেলাল উদ্দিন নয়ন সংবাদ কর্মীদেরকে ম্যানেজ করার চেষ্টা করেন। কিন্তু সংবাদকর্মীরা উপজেলা প্রশাসনকে অবগত করেন। ঘটনাটি তদন্ত করতে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান সহকারি কমিশনার (ভূমি)কে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি করে দেন।

পরদিন সকালে ওই কমিটি সরেজমিনে তদন্ত করে স্থানীয় জনগণের অভিযোগের ভিত্তিতে ঘটনার সত্যতা পান।
গত বুধবার উপজেলা খাদ্য বান্ধব কমিটি এক সভায় অভিযুক্ত ডিলার ফয়সালকে ”খাদ্য বান্ধর কর্মসূচি নীতিমালা -২০১৭ ”অনুযায়ী তার ডিলারশীপ বাতিল করেন। সাথে গুদাম সিলগালা ও তার জামানত বাজেয়াপ্ত করেন।
এতে সাংবাদিকদের উপর ভীষণ ভাবে ক্ষীপ্ত হয় ডিলার ফয়সল ও তার সহযোগী নুন্নু শিকদার ও হেলাল উদ্দিন নয়ন গত ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় অনলাইন প্রেসক্লাবের ৫ সদস্য মাসুদ রানা (৩৩) মোঃ শাওন (২৮), মোহাম্মদ জুয়েল (২৭), এইচএম এরশাদ (৩৫) ও নাজিম উদ্দিন (৩৫)কে কুঞ্জের হাট বাজারে তাদের বিরুদ্ধে মামলা মোকদ্দমা, তাদেরকে হাত-পা ভেঙ্গে পঙ্গু ও খুন করে ফেলার হুমকি দেয়। এবং ২৫ সেপ্টেম্বর বিকাল ৪:১৮ মিনিটে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব সভাপতি তুহিন খন্দকারকে অশালীন গালমন্দ ও হত্যার হুমকি দেওয়ায় ডিলার ও তার সহযোগীদের বিরুদ্ধে বোরহানউদ্দিন থানায় পৃথকভাবে ২টি সাধারণ ডায়েরি করা হয়। এবং আসামিদের ভয়েস রেকর্ড সংগ্রহ করা হয়।

স্থানীয় সূত্র জানায়, নান্নু সিকদার বোরহানউদ্দিন উপজেলা কাছে ইউনিয়নের মহান মুক্তিযুদ্ধের সময়ের শান্তি কমিটির কুখ্যাত রাজাকার মতি শিকদারের ছেলে। নান্নু শিকদার বিগত দিনে সরকারের রেশনের চাল চুরির দায়ে জেল খাটেন।

স্থানীয়রা আরো জানান, হেলাল উদ্দিন নয়ন সেনাবাহিনীতে চাকরি করার সময় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ছিলো। পরবর্তীতে বাধ্যতামূলক অবসর নিয়ে বোরহানউদ্দিন উপজেলার হাকিমুদ্দিন লঞ্চঘাট এলাকায় ত্রাসের রাজত্ব শুরু করেন। চাঁদার দাবিতে নিরীহ মানুষের উপর নির্যাতনের ভিডিও ফুটেজ রয়েছে তার বিরুদ্ধে। স্থানীয় ডিস ব্যবসায়ী জসিমের কাছে চাঁদা দাবি করার আভিযোগ রয়েছে। ডিস ব্যবসায়ী জসিম চাঁদা দিতে অস্বীকৃতি জানালে হাকিমুদ্দিন এলাকায় গ্রাহকের কাছ থেকে ডিস বিল উত্তোলনে বাধা দিচ্ছে সন্ত্রাসী হেলাল উদ্দিন নয়ন।