ভোলার পর্যটন স্পটগুলোতে উপচে পড়া ভীড়, স্বাস্থ্যবিধি উপেক্ষা

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে সারাদেশের মতো ভোলায়ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা। দিনব্যাপী কোরবানির আয়োজন শেষে বিকেল থেকে ভোলার পর্যটন স্পটগুলোতে মানুষের ভীড় বেড়েছে। এতে সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধির কোনো ধরনের তোয়াক্কা করতে দেখা যায়নি।

ভোলা সদরের এমনই একটি পর্যটন স্পট ইলিশা ঘাট। সেখানে বিকেল থেকেই ভীড় লক্ষ্য করা গেছে। নৌকা এবং স্পিডবোটে করে মেঘনায় ঘুরতে দেখা গেছে স্থানীয় ও বিভিন্ন জায়গা থেকে আসা পর্যটকদের।

ইসমাইল আলী নামের এক পর্যটক বলেন, করোনার কারণে বহুদিন কোথাও ঘুরতে যেতে পারিনি। ঈদের দিনের ব্যস্ততা শেষে এখানে ঘুরতে এসেছি। আমার সাথে পরিবারের সদস্যরাও রয়েছে। স্বাস্থ্যবিধি কেউ তেমন একটা মানছে না। আমি মাস্ক পরার চেষ্টা করছি।

এমনই আরেক পর্যটক সেলিনা বেগম। তিনি বলেন, ঈদের দিন বাচ্চাদের নিয়ে এখানে এসেছি। করোনার আগে প্রতিবছর ঘুরতে যেতাম। কিন্তু এখন সেটা সম্ভব হয় না। তাই ঈদের দিন এসেছি। মাস্ক অবশ্যই পরা দরকার। তবে আমাদের মধ্যে আসলে সচেতনতার অভাব রয়েছে।

পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলা ও বেশিক্ষণ গণজমায়েত না করার আহ্বান জানিয়েছে স্থানীয় প্রশাসন।

ভোলা সদরের ইলিশা ছাড়াও তুলাতলী, চরফ্যাশনের জ্যাকব টাওয়ার, চর কুকরীমুকরী এবং মনপুরা সহ বিভিন্ন উপজেলার পর্যটন স্পটগুলোতে মানুষের ভীড় রয়েছে।