ভোলায় করোনাভাইরাস নমুনা সংগ্রহের সংখ্যা ৩শ’ ছাড়ালো

আব্দুর রহমান নোমান: ভোলা জেলা থেকে ৩০০ জনের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার জন্য ঢাকা এবং বরিশালে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ২২৯ জনের। এরমধ্যে ২ জনের করোনা শনাক্ত হয়েছে, ২২৭ জনের করোনা নেগেটিভ।

ভোলা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ নজরুল ইসলাম ভোলা প্রতিদিনকে ( bhola pratidin ) এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৩ জনের রিপোর্টের ফলাফল এসেছে। তাদের সবার রিপোর্টই নেগেটিভ। এর ফলে জেলায় করোনা শনাক্ত হওয়া রোগী আগের দু’জনই। আল্লাহর রহমতে নতুন করে কেউ আক্রান্ত হননি।

নজরুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ জনকে করোনাভাইরাস সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ৭১৬ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৪ জন। মোট ছাড়পত্র পেয়েছেন ৭৭২ জন। করোনাভাইরাস পরিস্থিতিতে জেলায় মোট হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন ১৪৮৮ জন।

তিনি জানান, করোনাভাইরাস সন্দেহে এখন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৫২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়নি। এখন পর্যন্ত মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন ৯০ জন।

সিভিল সার্জন অফিসের এই পরিসংখ্যানবিদ বলেন, করোনা শনাক্তদের মধ্যে ১ জন আইসোলেশনে রয়েছেন। অন্যজন ৮ থেকে ১০ বছরের শিশু, আইসোলেশনে নিলে সে ভয় পেতে পারে। এজন্য তাকে বাড়িতে সম্পূর্ণ আলাদা একটি কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।