ভোলায় করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়া কেমন

ভোলা জেলায় করোনাভাইরাস নির্মূলের লক্ষ্যে টিকাদান কর্মসূচির প্রথম দিনে যে ২৪৭ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন তাদের মধ্যে এখন পর্যন্ত কারোরই কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।

ভোলা জেলার সিভিল সার্জন ডাঃ সৈয়দ রেজাউল ইসলাম ভোলা প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোলা জেলায় প্রথম দিনের টিকাদান কর্মসূচি সফলভাবে সম্পন্ন করা হয়েছে। এদিন ২৪৭ জন টিকা নিয়েছেন। তবে এখনও পর্যন্ত কারও কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাইনি।

করোনাভাইরাস নির্মূলে কোনো ধরনের ভয়ভীতি ছাড়াই ভোলা জেলার মানুষকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন ডাঃ সৈয়দ রেজাউল ইসলাম।

অন্যদিকে সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ নজরুল ইসলাম ভোলা প্রতিদিনকে জানিয়েছেন জেলার সব উপজেলায় ভ্যাকসিন নেওয়ার তথ্য। তিনি বলেন, পুরো জেলায় প্রথম দিনে ২৪৭ জন করোনার টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে ভোলা সদরে ভ্যাকসিন নেওয়ার সংখ্যা সবচেয়ে বেশি, ৯০ জন। আর দৌলতখানে নিয়েছেন সবচেয়ে কম, ৬ জন।

এছাড়া বোরহানউদ্দিনে ভ্যাকসিন নিয়েছেন ৫০ জন, লালমোহনে ২৬, তজুমদ্দিনে ১০, চরফ্যাশনে ৫৮ এবং মনপুরা উপজেলায় ১০ জন প্রথম দিনে টিকা নিয়েছেন।

ভোলা জেলায় করোনাভাইরাস মোকাবেলায় মোট ৬০ হাজার ডোজ ভ্যাকসিন এসেছে। টিকা গ্রহণে আগ্রহীদের ভ্যাকসিন নেওয়ার করার জন্য surokkha.gov.bd এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে।