ভোলায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন বাড়ছে, রিপোর্ট ২২৬

প্রতীকী ছবি

আব্দুর রহমান নোমান: করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ভোলা জেলায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইনের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২৭৯ জনকে হোম কোয়ারেন্টাইন এবং ৫২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ভোলা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ নজরুল ইসলাম ভোলা প্রতিদিন কে ( bhola pratidin ) এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ইলিশার একটি শিক্ষা প্রতিষ্ঠানের ভবনে ৫২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর করোনা শনাক্ত হওয়ায় বোরহানউদ্দিনে গত ২৪ ঘণ্টায় ১০১ জনকে কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে।

নজরুল ইসলাম বলেন, জেলায় এখন পর্যন্ত মোট ১ হাজার ৪৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৬৮ জন। বাকিরা মেয়াদ শেষ হওয়া এবং ঝুঁকি না থাকায় ধাপে ধাপে ছাড়পত্র পেয়েছেন।

তিনি বলেন, জেলায় গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে ছিলেন ২ জন। এরমধ্যে আজ শনিবার সকালে ভোলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে থাকা বৃদ্ধের মৃত্যু হয়েছে। এখন মনপুরার শনাক্ত ব্যক্তি আইসোলেশনে আছেন।

শনিবার দুপুরে সিভিল সার্জন অফিসের এই পরিসংখ্যানবিদ বলেন, গত ২৪ ঘণ্টায় এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত দুই উপজেলার মধ্যে মনপুরা থেকে ১৪ জন এবং বোরহানউদ্দিন থেকে ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর আজ রিপোর্ট এসেছে তিন জনের।