মনপুরা উপকূলে ১০ মিনিটে সাড়ে ৫ হাজার তালের বীজ রোপণ

মনপুরা প্রতিনিধি: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ও বজ্রপাত নিরসনে ভোলার মনপুরা উপকূলে ১০ মিনিটে উপকূল জুড়ে সাড়ে পাঁচ হাজার তালের বীজ রোপণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

‘বেশি করে তালগাছ লাগাই বজ্রপাতে প্রাণহানি কমাই’ স্লোগানকে সামনে রেখে বুধবার সকাল ১০ টায় উপকূল ফাউন্ডেশনের উদ্যোগে মনপুরা উপজেলার ভূইয়ার হাটের বিকল্প সড়কের ব্রীজের দুই পাশে বীজ বপন কর্মসূচী উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক।

একইসাথে উপজেলার মনপুরা ইউনিয়নের তুলাতুলি ও লিংক রোডের দুইপাশে আড়াই হাজার তাল বীজ, ও হাজীরহাট ও দাসের হাট এলাকায় আড়াই হাজার তালবীজ বপন করা হয়।

তালবীজ বপন উদ্বোধন সভায় বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, উপকূলের জনপদে জীবন রক্ষায় তাল গাছের বিকল্প নেই। বেশি করে তালগাছ লাগিয়ে বজ্রপাতে প্রাণহানি কমানো সম্ভব।

এই সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপকূল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম আমিরুল হক পারভেজ চৌধুরী, হাজিরহাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, মনপুরা ইউনিটের সভাপতি হাসিবুল হক সহ গণমাধ্যম কর্মী ও স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।