মেঘনা নদীতে পুলিশের ওপর জেলেদের হামলা

বরিশালের মেঘনা নদীতে নৌপুলিশের ইলিশ নিধন রোধ অভিযানে হামলা চালিয়েছে জেলেরা। এসময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে জেলেদের নিক্ষিপ্ত ইট-পাটকেলে পুলিশের এক সদস্য আহত হয়েছেন।

বরিশাল টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। অভিযানিক টিমের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমানের বরাতে সংবাদমাধ্যমটি এ তথ্য জানায়।

ওই প্রতিবেদনে বলা হয়, হিজলা উপজেলার বদরপুর এলাকাসংলগ্ন নদীতে মঙ্গলবার সকালে অভিযানে নামে নৌ পুলিশের একটি টিম। ইলিশ নিধনরত জেলেদের ধাওয়া দিলে নৌপুলিশের টিমটির ওপর পরক্ষণে ট্রলারযোগে এসে হামলা করে।

প্রত্যক্ষদর্শী ও নৌ পুলিশ জানায়, মেঘনা নদীতে তাদের আবুপুর-হরিনাথপুর ভাসমান নৌ ইউনিট-১ নামে একটি টিম টহলে নামলে বদরপুর নামক গ্রামসংলগ্ন নদীতে জেলেদের মাছ ধরতে দেখে ধাওয়া করে।

এসময় জেলেরা পালিয়ে গেলেও কিছুক্ষণ পরে অন্তত ৮ থেকে ১০ ট্রলার একযোগে এসে তাদের ঘিরে ধরে এবং ইট-পাটকেল ছুড়তে থাকে। তখন পাল্টা প্রতিরোধ ও আত্মরক্ষার্থে পুলিশ চার রাউন্ড গুলি ছুড়েছে। তবে এতে কেউ জেলেদের কেউ আহত না হলেও তারা পিছু হঠতে বাধ্য হয়েছে। এসময় জেলেদের ছোড়া ইটের আঘাতে পুলিশের এক নায়েকের হাতে আঘাত পেয়েছেন।