লালমোহনের জমিজমার বিরোধ।। প্রবাসীকে মারপিটের অভিযোগ

লালমোহন প্রতিনিধিঃ ভোলার লালমোহনে জমিজমা বিরোধের জেরে দু গ্রুপের মধ্যে মারামারির অভিযোগ পাওয়া গেছে। লালমোহন উপজেলা বদরপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ডে রবিবার সকাল ১০ টায় এই ঘটনা ঘটে ।

এতে করে তিন জনকে মারার অভিযোগ করেন প্রবাসী আকরাম হোসেন বিল্লাল।

আকরাম হোসেন বিল্লাল জানান, আমার পাশ্ববর্তী বাড়ির অহিদুল গংরা এস এ ২৮০ নং খতিয়ানের ৫শতাংশ জমি দীর্ঘদিন জোরপূর্বক ভোগ দখল করে আসছে। আমরা এই বিষয়ে নিয়ে এলাকার গন্যমান্য এবং জন প্রতিনিধি সহ কয়েক বার ফয়সালায় বসি এবং রায়ও আমরা পাই। কিন্তু ওহিদুল গংরা সবসময় গায়ের জোরে তারা আমাদের কে দখল দেয় না।

গত কয়েকদিন আগে উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর ন্যায় বিচারের আবেদন করলে তিনি উভয় পক্ষের কথা শুনে এলাকার কয়েকজন গন্যমান্য ব্যাক্তিকে শালিস হিসাবে মান্য করে দেন। কিছু জমি মাপার পরে শালিসগন সীমানা নির্ধারণ করে দেন। ঘটনার দিন রবিবার সকালে আমি সেখানে সীমানায় নতুন পিলার করতে গেলে অহিদুল,মুছা জয়নব বিবি, সিরাজ খান, শারমিন বেগম, শহিদুল্লাহ, সফিজল সহ আরো কয়েকজন মিলে, আমার উপর হামলা করার চেষ্টা করে। একপর্যায়ে তারা আমার গায়ে হাত তোলে এবং আমাকে হেনস্তা করে আমাকে উদ্ধার করতে গেলে আমার মা এবং ভাবিকেও তারা মারপিট করে।

এ বিষয়ে অভিযুক্ত অহিদুল গংরা বলেন, আমরা তাদের ভিতর জমি পাব, সে জমি এখনো মাপা হয় নি। আংশিক জমি মাপা হয়েছে সে কাউকে কিছু না বলে পিলার করতে আসলে আমরা তাকে বাধাঁ দেই। হামলার বিষয়ে জানতে চাইলে, তারা বলেন আমরা কাউকে মারপিট করিনি তারা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

আমরা এঘটনার ন্যায় বিচারক দাবি করছি।