লালমোহনে জমি জবরদখল করে রাতের আঁধারে ঘর উত্তোলনের অভিযোগ

লালমোহন প্রতিনিধিঃ

লালমোহনে রাতের আঁধারে জমি বাগান জবরদখল করে সৃজিত সুপারি ও অন্যান্য গাছ কেটে ঘর উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার ধলীগৌর নগর ইউনিয়নের, চর কালাচাঁদ ০১ নং ওয়ার্ডের রুহুল আমিন তালুকদারের জমি বাগান জবরদখল করে গাছ পালা কেটে গত ২৯ অক্টোবর গভীর রাতে ঘর তোলেন একই বাড়ির ফিরোজের ছেলে সোহেব,শিহাব,ও ফিরোজের স্ত্রী শিরিনা বেগম,এবং তাদের নিকট আত্মীয় রিপন,রাজিয়া বেগম,বিবি ফাতেমা,হালিমা,বাবুল,রিয়াজ,শারমিন,রোকসানা,সহ বহিরাগত একদল ক্যাডার বাহিনী নিয়ে একটি ছোট টং এর মত ঘর উত্তোলন করেন।

পরে রুহুল আমিন তালুকদার গংরা লালমোহন থানায় লিখত অভিযোগ দায়ের করে ভোলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ৩১ অক্টোবর একটি এমপি মামলা করেন যার নং-৫৭৯/২২ইং পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শান্তি শৃঙ্খলা বর্জায়ে রাখার জন্য যে যেই অবস্থায় আছেন সে ভাবে থাকার নির্দেশ দেন।

ভুক্তভোগী রুহুল আমিন তালুকদার অভিযোগ করে জানান, চরকালাচাঁদ মৌজার এস এ ,২৫৩ খতিয়ান এর ৮১৭ দাগ বিএস ২৭ নং খতিয়ানের ১৯৩২ দাগ ভুক্ত সাড়ে ৯ শতাংশ জমিতে প্রবাসী ফিরোজের স্ত্রী সন্তান ও উপর উল্লোখিত ব্যক্তিরা গত ২৯ অক্টোবর গভীর রাত আনুমানি ২বা ৩ টার সময় আমরা সকলে ঘুমিয়ে পড়লে দেশি অস্ত্র সহ সন্ত্রাসী পাহাড়ায় আমার বাগানে সুপারি গাছ ও বিভিন্ন প্রজাতির কাঠ গাছ কেটে একটি টং-এর মতো ঘর নির্মাণ করে। পরে আমি লালমোহন থানা অবগত করে ভোলা কোর্টে একটি দেওয়ানীমোকদ্দমা করি।

এ ঘটনায় ফিরোজের ছেলে অভিযুক্ত সোহেব জানান আমাদের দলিলের জমি আমার দাদা বাবার নামে কিনে গেছে হটাৎ মৃত্যু বরণ করায় এ ব্যাপারে কিছু বলে যেতে পারেনি পরে আমরা জানতে পারি। এরা কোনো রকম ফয়সালায় বসেনা তাই আমরা গত ৪ দিন আগে রাতের আধারে ঘর উত্তোলন করি এবং চার দিকে বেড়া দেই।

স্থানীয় লোকজন অভিযোগ করে জানান, ফিরোজের পরিবারের লোকজন এরা অন্যায় ভাবে রুহুল আমিনের জমি বাগান জবরদখল করে গাছ পালা কেটে রাতের আধারে অন্যায় ভাবে এ ঘর তোলেন, আমরা আজীবন দেখেছি এ জমি রুহুল আমিনের ভোগদখলে আছে।

স্থানীয় মেম্বার হারুন জানান, এ জমি রুহুল আমিনের তবে সোহেব গংরা কিভাবে রাতের আধারে জবরদখল করেছে আমি জানিনা।আমি যতটুকু শুনেছি এরা অন্য জায়গায় ঘরের চাল বেড়া মিস্ত্রী দিয়ে তৈরি করে এখানে এনে ঘর নির্মাণ করেছে।

এ ঘটনায় রুহুল আমিন ন্যায় বিচার দাবি করেন।