লালমোহনে জমি সংক্রান্ত বিরোধে বসত ঘরে অগ্নিসংযোগ, আহত ১

bhola pratidin_ভোলা প্রতিদিন

লালমোহন প্রতিনিধি: লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়নে (গজারিয়া) জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসত ঘরে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে।

গত ১৭ ডিসেম্বর দিবাগত রাতে পশ্চিম চর উমেদ ইউনিয়নের ৫নং ওয়ার্ড জসিম উদ্দিনের বসত ঘরে ঘটনাটি ঘটেছে। এতে গুরুতর আহত জসিমের মা গোলাপজান বেগমকে পাশ্ববর্তী চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জসিম উদ্দিন ও বজলু জানায়, প্রায় ৩০ বছর পুর্বে একই এলাকার আলী হোসেন পাটোয়ারীর কাছ থেকে প্রায় ১ একর ৪ শতাংশ জমি কিনেন। দলিল রেজিষ্ট্রি না হতেই আলী হোসেন পাটোয়ারী মারা যায়। বাবার মৃত্যুর পর তার দুই ছেলে ফারুক ও মিজান ৬০ শতাংশ জমি জসিম ও বজলুকে দলিল রেজিষ্ট্রি করে দেন। আলী হোসেন পাটোয়ারীর আরেক ছেলে নুর ইসলাম জমি দলিল না দিয়ে টালবাহানা করেন।

জসিম অভিযোগ করেন, ইতিমধ্যে কয়েকবার সালিশ হলেও নুর ইসলাম তা মানছে না। জোরপূর্বক জমি দখল করার চেষ্টা করে নুর ইসলাম। ঘটনার রাতে ওই ঘরে জসিমের মা গোলাপজান বেগম, তার বোন আনোয়ারা বেগম ও জসিমের মেয়ে সানজিদা বেগম ঘুমাচ্ছিল। রাত ১টার দিকে হঠাৎ আগুন দেখে ডাকচিৎকার শুনে স্থানীয়রা এসে আগুন নিভাতে সক্ষম হয়। এতে জসিমের ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুনে পুড়ে যায় জসিমের মায়ের মুখ ও চুল। পরে তাকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।bhola pratidin_ভোলা প্রতিদিন

স্থানীয়রা জানায়, প্রায় ৩০ বছর পূর্বে আলী হোসেন পাটোয়ারির কাছ থেকে জমি কেনার পর থেকে ১ একর ৪ শতাংশ জমি ভোগ দখল করে আসছেন জসিম ও বজলু। এখন নুর ইসলাম তার জমি দাবি করে জোরপূর্বক দখল করার চেষ্টা করছে।

এ ব্যাপারে নুর ইসলাম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ২৪ বছর বিদেশ ছিলাম। আমার বাবার কাছ থেকে যদি জসিম উদ্দিন গংরা জমি কিনে থাকেন এমন প্রমাণ দিতে পারলে আমি তা পূরণ করবো। তবে আমার জানা মতে আমার বাবা জসিম গংদের কাছ থেকে ২৫হাজার টাকা নিয়েছেন। আমি সেই টাকা ফেরৎ দিবো।