লালমোহনে নতুন করে ২ জনের করোনা শনাক্ত

ভোলা জেলায় নতুন করে যে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে, তার মধ্যে ২ জন লালমোহনের। এর ফলে উপজেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৭ জন।

লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ হেদায়েত উল্ল্যাহ ভোলা প্রতিদিনকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনায় নতুন শনাক্ত ২ জনের একজন পৌরসভা ২নং ওয়ার্ডের বাসিন্দা। তার নাম ছবুর, বয়স ২৬ বছর। অন্যজন লালমোহন ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা। তার নাম ফরিদ, বয়স ২৫ বছর।

এই পরিসংখ্যানবিদ বলেন, লালমোহন উপজেলা থেকে এখন পর্যন্ত মোট ৩৫৩টি নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। রিপোর্ট এসেছে মোট ১৩৪টি। এরমধ্যে আজকের নতুন ২ জন সহ মোট পজিটিভ ৭ জন।

অন্যদিকে ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী ভোলা প্রতিদিনকে জানিয়েছেন, নতুন শনাক্ত হওয়া বাকি ১ জন ভোলা সদরের। জেলায় করোনা শনাক্ত মোট রোগীর সংখ্যা ৪৬। এদের মধ্যে ৫ জন সুস্থ হয়েছেন।

সিভিল সার্জন বলেন, করোনাভাইরাস সন্দেহে জেলায় এখন ৩৪৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। এ পর্যন্ত মোট ২৯৮২ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। এখন কেউ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেই। তবে মোট ৯০ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন।

ডা. রতন কুমার ঢালী জানান, এখন জেলায় আইসোলেশনে রয়েছেন ৮ জন। এরমধ্যে ভোলা সদর হাসপাতালে ৫ জন, মনপুরায় ২ জন এবং দৌলতখানে একজন আইসোলেশনে আছেন।