লালমোহনে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৯

লালমোহন প্রতিনিধিঃ লালমোহনে ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় ৯ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার কালমা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হোমা বাড়িতে বৃহস্পতিবার দুপুর সেয়া ১টার সময় এঘটনা ঘটে।

জানা যায়, গত ১৫ জুন অনুষ্ঠিত হয় কালমা ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে কালমা ৩ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী হিসাবে নির্বাচন করে জুয়েল মৃধা উক্ত নির্বাচনে হোমা বাড়ির সকল ভোটার অন্য প্রার্থীর সমর্থন করেন।সে সময় থেকে জুয়েল মৃধা ও তার আত্মীয়স্বজন এদেরকে বিভিন্ন রকম হুমকি ধামকি দিয়ে আসছে। তার রেশধরে ফুটবল খেলতে গিয়ে জালারধান নষ্ট হওয়াকে কেন্দ্র জুয়েল মৃধা,আহসন মৃধা,সুমন,ছাদ্দাম,আপন,দুলাল,রাশেদ,ফোরকান,হাসান,শাহাবুদ্দীন মৃধা,ইমন সহ একদল ক্যাডার বাহিনী দেশী অস্ত্র নিয়ে হোমা বাড়িতে এসে তিনিটি ঘরে হামলা ভাংচুর লুটপাট ও পরিবারের সকলকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে এতে আহত হয় জুয়েল, কুর্টি মিয়া,মীর কাশেম,নান্নু মিয়া।

আহত জুয়েল অভিযোগ করে জানান, মেম্বার প্রার্থী জুয়েল মৃধা ও তার ক্যডার বাহিনী প্রথমে আমাকে ফরাজি বাড়ির পুকুর পাড়ে হামলা মারধর করলে তাদের ভয়ে ডাকচিৎকার দিয়ে রত্তন ফরাজির ঘরে ঢুকলে সেখানে গিয়ে পুনরায় মারপিট করে রত্তন ফরাজির ঘর ভাংচুর করে,  এবং মামুন হাওলাতি টাকা পরিশোধ করার জন্য রওয়ানা হলে তাকে তাকেও মারপিট করে তার সাথে থাকা নগদ ২ লক্ষ টাকা ছিনিয়ে নেয়। এরপর আমাদের বড়িতে ঢুকে কুট্রি মিয়া ও মামুনদের ঘর ভাংচুর ও লুটপাট করে।মহিলারা এগিয়ে আসলে তাদেরকে বিবস্ত্র করে মারপিট করবে বলে হুমকি ধামকি দিয়ে চলে যায়।

পরে আহতরা স্থানীয় চেয়াম্যানের কাছে গেলে চেয়ারম্যান অপরপক্ষকে ডেকে নবনির্বাচিত মেম্বার মিজানকে ফয়সালা করার কথা বললে পরের দিন শুক্রবার সকালে মেম্বার উভয় পক্ষকে ডাকলে সেখানে হোমা বাড়ির লোকজন গেলে মৃধা গ্রুপ না যাওয়ায় কোন ফয়সালা করতে পারেনি। এমতাবস্থায় এরা চৌমুহনী বাজার দিয়ে আসার সময় মৃধা গ্রুফ প্রায় ৪০ জন একত্রিত হয়ে আবারও হামলা চালায় এতে আবার পুরুষ মহিলা মিলে ৯ জন আহত হয়। পরে তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে লালমোহন হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক এর মধ্য ৩ জনের অবস্থা আশংকাজনক দেখে ভোলা সদর হাসপাতালে রেফার করেন।

পরে আহতদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে লালমোহন হাসপাতালে ভর্তি করেন

এঘটনায় আহতের পরিবার ন্যায় বিচার দাবি করেন।