লালমোহন চৌরাস্তাকে যানজটমুক্ত করতে ইউএনও-ওসি’র উদ্যোগ

লালমোহন চৌরাস্তা উপজেলার একটি ব্যস্ততম এলাকা। ভোলা-চরফ্যাশন সড়কের বাস স্টপেজসহ উপজেলার বিভিন্ন দিকে যাওয়ার জন্য এই মোড় ব্যবহৃত হয়। এজন্য অটোরিকশা সহ বিভিন্ন যানবাহনে ভিড় লেগেই থাকে।

এ অবস্থায় চৌরাস্তার মোড়কে যানজটমুক্ত করতে সফল উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পল্লব কুমার হাজরা। এই কাজে সহায়তা করায় লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ফেসবুকে দেওয়া এক পোস্টে উপজেলা নির্বাহী অফিসার বলেন, ‘লালমোহন চৌরাস্তার মোড়। প্রথম ছবিটি কয়েকদিন আগের যেখানে চৌরাস্তা পাড়ি দিতে এক থেকে দেড় ঘণ্টাও লেগে যেত। বাকিগুলো আজকের। গতকাল সকল অংশীজন (স্টেকহোল্ডারস)কে সাথে নিয়ে লালমোহন চৌরাস্তা এলাকার (ভোলা চরফ্যাশন মহাসড়ক) যানজট মুক্ত করার লক্ষ্যে অর্ধদিবসব্যাপী সচেতনতা অভিযান পরিচালনা করি। এছাড়াও প্রায় এক সপ্তাহ ধরে মাইকিং করি। যার ফলে আজকের যানজটমুক্ত লালমোহন চৌরাস্তা।’

ইউএনও বলেন, ‘এখন অনেকেরই আশংকা এমন সুন্দর পরিবেশ কত সময় থাকে। আশংকা যে অমূলক তা নয়। যানজট সমস্যার স্থায়ী সমাধানের জন্যই সবাইকে পর্যাপ্ত সময় দিয়ে উদ্বুদ্ধ করে অভিযানে নেমেছি। এখন আপনাদের সহযোগিতা প্রয়োজন। প্রয়োজনে একটু হাঁটার মানসিকতা গড়ে তুলুন। নির্ধারিত স্থানের বাইরে উঠানামা পরিহার করুন। লালমোহন আপনাদের, আমাদের-সকলের। তাই এর ভালমন্দ দেখার দায়িত্ব সকলের।

আরেকটি কথা: কোন ভোগান্তি দেখলেই প্রশাসন বিশেষ সুবিধা নিয়ে ছাড় দিচ্ছে এমন মানসিকতা পরিহার করে নিজে যদি সচেতন ও দায়িত্বশীল হই তবেই যানজটমুক্ত সুস্থ সুন্দর পরিবেশ পাব। সবাইকে ধন্যবাদ। বিশেষ ধন্যবাদ: ওসি, লালমোহন থানা।’