আওয়ামী লীগের বক্তৃতায় দেশ স্বাধীন হয়নি: মেজর হাফিজ

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম বলেছেন, এখন আমাদের শেখানো হচ্ছে, আওয়ামী লীগের বক্তৃতায় দেশ স্বাধীন হয়েছে। কিন্তু দেশ বক্তৃতায় স্বাধীন হয়নি। আমরা দেশের মা-বোনের ইজ্জত রক্ষার জন্য লড়াই করেছি।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আজ বুধবার বেলা তিনটায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ভোলা শহরের কমরেড নলিনী দাস মাধ্যমিক (বালিকা) বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন হাফিজ উদ্দিন আহমদ।

এসময় তিনি বলেন, এদেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা খালেদা জিয়া। চট্টগ্রাম, ঢাকার পাড়ায় পাড়ায় অভিযান চালিয়ে তাকে খুঁজে বের করেছে পাকিস্তানি বাহিনী। সেই বেগম জিয়া পাকিস্তানি বাহিনীর কাছে আট মাস বন্দী ছিলেন। এই ঘটনা ৫০ বছর আগের, ৫০ বছর পরও তিনি আওয়ামী লীগ সরকারের হাতে বন্দী।

মেজর হাফিজ বলেন, বর্তমান স্বৈরশাসকের ভিত কেঁপে উঠেছে। বিএনপির মতো জনপ্রিয় দলকে সরকারি বিদ্যালয়ের মাঠে সভা করতে দেয়নি। গলির মধ্যে সভা করতে বাধ্য করেছে। কারণ, তারা আতঙ্কিত। এই সরকার ছয় শতাধিক বিএনপি নেতাকে গুম করেছে। এতিম শিশুদের কান্না বিশ্বের কাছে পৌঁছে গেছে। অতি অল্প সময়ের মধ্যে এই স্বৈরশাসককে বাংলাদেশ থেকে বিদায় নিতে হবে। তাদের অপকর্মের কথা বিশ্ববাসী জেনে গেছে।

ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মো. মাহবুবুল হক, নির্বাহী সদস্য নাজিম উদ্দিন আলম, মো. হাফিজ ইব্রাহীম, মো. নুরুল ইসলাম, মো. হায়দার আলী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, জ্যেষ্ঠ সহসভাপতি আমিনুল ইসলাম খানসহ জেলা-উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা।

বুধবার দুপুর থেকে ভোলার সাত উপজেলার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ভোলা সদর রোড, কালিনাথরায়ের বাজার, দরগা রোড, সার্কুলেশন রোড, খেয়াঘাট সড়ক ও আশপাশে মানুষের বাড়ির ছাদসহ সবখানে জমায়েত হন।