চরফ্যাশন পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল

চরফ্যাশন প্রতিনিধি: চরফ্যাশন পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র ও হলফনামায় স্বাক্ষর এবং মিল না থাকাসহ নানা অভিযোগে বিএনপির সমর্থিত মেয়র প্রার্থীসহ ৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরমধ্যে ৩ জন সংরক্ষিত কাউন্সিলর, ৪ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারী) সকাল ১০টায় উপজেলা পরিষদের হলরুমে চরফ্যাশন পৌরসভা নির্বাচনে ৫ মেয়র ও ৪৮ জন কউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ রুহুল আমিন সকল প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী হুমায়ুন কবির সিকদার এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মেয়র প্রার্থী মোঃ ইউছুফের মনোনয়ন বাতিল করা হয়।

বিএনপি প্রার্থীর আয়কর ও হলফনামা মিল না থাকা এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থীর মেয়র পদে হলফনামায় স্বাক্ষর না থাকায় প্রার্থী হিসেবে বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

এছাড়াও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী কামরুন নাহার মঞ্জু, নাজমা বেগম ও হোসনেয়ারা এবং সাধারণ কাউন্সিলর প্রার্থী আজাদ ৩নং ওয়ার্ড, ছালাউদ্দিন ৬নং ওয়ার্ড, ছিদ্দিক উল্লাহ মোক্তাদি ৮নং ওয়ার্ড, মোঃ করিম মুন্সী ৯নং ওয়ার্ড মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, ১৯ জানুয়ারী ৫ম ধাপে চরফ্যাসন পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী চরফ্যাসন পৌরসভা নির্বাচন। ২১ জানুয়ারী ফরম বিতরণ শুরু হয়। গত ২ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র দাখিল করেছেন মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারন কাউন্সিলরসহ মোট ৫৩ জন। ১১ তারিখ প্রতীক বরাদ্দ দেওয়া হবে।