চরের দরিদ্র মানুষদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করলেন এমপি শাওন

লালমোহনে চরবাসিদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করলেন ভোলা-৩ আসনের এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

সোমবার লালমোহন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চর কচুয়ায় কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি শাওন বলেন, চরের বাসিন্দাদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। চরাঞ্চলের মানুষ অত্যন্ত অবহেলিত। এদের সুখ-দুঃখ জানতে খোঁজ খবর নিতে কেউ আসে না। আমার প্রিয় নেত্রী চরের এসব অবহেলিত জনগোষ্ঠীর খোঁজ খবর রাখেন এবং তাদের বসবাসের জন্য গৃহনির্মাণসহ সবধরনের ব্যবস্থা তিনি করেছেন।

এমপি শাওন বলেন, আমি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে এই চরে কয়েকবার এসেছি। চরের সব শ্রেণি-পেশার মানুষের পাশে থেকে সেবা করেছি। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বিশ্ববাসীর কাছে শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। তিনি সাধারণ মানুষের অধিকার দিয়েছেন। ভোলা-বরিশাল সড়ক নির্মাণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, এই চর কচুয়ার ভাঙন রোধে রিং বেড়ি নির্মাণ করা হবে। চরের বাসিন্দাদের সুখময় জীবন ও বসবাস নিশ্চিত করতে সবধরনের সুযোগ সুবিধা দেয়া হবে। করোনা প্রকোপের মধ্যে দীর্ঘ আড়াই মাস আমি নিজের জীবন বাজি রেখে জনগণের পাশে ছিলাম। আপনারা যারা চরে থাকেন, যদি কোন দালাল বা কেউ কোনভাবে আপনাদের উত্যক্ত করে, তাহলে লালমোহন থানার মোবাইল নম্বরে বা ৯৯৯ নম্বরে জানাবেন। আমাকে জানাবেন। আমরা ব্যবস্থা নেবো।

এসময় চরের লোকজনের মাঝে শাড়ি, লুঙ্গি, বাচ্চাদের জামাকাপড় ও খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রভাষক দিদারুল ইসলাম অরুন, সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক সফিকুল ইসলাম বাদল প্রমুখ।