দৌলতখানের মেঘনা নদীতে যে কারণে গুলি বিনিময়

দৌলতখান উপজেলার চর মদনপুর এলাকায় কোস্টগার্ডের সাথে জলদস্যুদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় তিনটি দেশীয় পিস্তল ও চারটি ধারালো অস্ত্রসহ জলদস্যু বাহিনীর প্রধান জাহাঙ্গীর আলমসহ তিন জলদস্যুকে গ্রেফতার করেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা।

ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে সোমবার বিকেলে জেলার দৌলতখান উপজেলার চর মদনপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো- দুর্ধর্ষ জলদস্যু জাহাঙ্গীর বাহিনীর প্রধান জাহাঙ্গীর আলম (৪৫), তার দলের সদস্য নুরে আলম (৩৯) ও আব্দুর রহিম (৪৭)। তারা সবাই লক্ষ্মীপুর জেলার কমল নগর উপজেলার বাসিন্দা।

এ বিষয়ে কোস্টগার্ড দক্ষিণ জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট এস. এম তাহসিন রহমান জানান, একদল ডাকাত চর মদনপুর এলাকার মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে গোপন সূত্রে এমন খবর পেয়ে আমার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। সেখানে গেলে জাহাঙ্গীর আলম ও তার সঙ্গীরা আমাদের দেখতে পেয়ে গুলি ছোড়ে। আমরাও আত্মরক্ষায় ১১ রাউন্ড পাল্টা গুলি চালাই। একপর্যায়ে গুলি শেষ হয়ে গেলে জলদস্যুরা পালানোর চেষ্টা করে। তখন ধাওয়া করে আমরা তাদের গ্রেফতার করি। এ সময় তাদের কাছ থেকে তিনটি দেশীয় পিস্তল ও চারটি অস্ত্র উদ্ধার করা হয়।

এ গুলি বিনিময়ের ঘটনায় কেউ হতাহত হয়নি। গ্রেফতারদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান লেফটেন্যান্ট এস. এম তাহসিন।