পবিত্র আল- কুরআন পোড়ানোর প্রতিবাদে লালমোহনে বিক্ষোভ সমাবেশ 

নেদারল্যান্ডস ও সুইডেনে পবিত্র কোরআন পোড়ানো এবং অবমাননার প্রতিবাদ জানিয়ে ভোলার লালমোহন উপজেলার কালমা ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে  ইউনিয়নের সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তাওহিদী জনতার উদ্যোগে।
 আলহাজ্ব  মাওলানা মোহাম্মদ ফখরুদ্দীন রাজির সভাপতিত্বে  শুক্রবার বাদ আসর ডাওরী হাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ  অনুষ্ঠিত হয়।
এর আগে র‍্যালী নিয়ে বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডাওরী হাট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে স্থানীয় ইমাম, ওলামা মশায়েখ  নেতারা পবিত্র কুরআন অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, শান্তিপ্রিয় মুসলমানদের বিক্ষুব্ধ করবেন না। আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। ইসলাম শান্তি, সাম্য ও সহিষ্ণুতার ধর্ম। তাই ইসলাম ধর্মের অনুসারী মুসলমানরা অন্যান্য ধর্মাবলম্বীদের বিশ্বাসে কখনও আঘাত করে না। কিন্তু অন্যান্য ধর্মের ধর্মীয় উগ্রবাদীরা মুসলমানদের ধৈর্য-সহ্যের পরীক্ষা নিচ্ছে। পবিত্র কুরআন পুড়িয়ে অবমাননা করে মুসলমানদের হৃদয়ে আঘাত করা হয়েছে। এ ধরণের উগ্রবাদীরা পৃথিবীর শান্তি-শৃঙ্খলার জন্য হুমকি। তারা মুসলমানদের ধর্মবিশ্বাসে আঘাত করে পৃথিবী অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চক্রান্ত করছে। জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বের মুসলিমনেতৃবৃন্দকে এব্যাপারে সোচ্চার ও জোরালো প্রতিবাদ জানাতে হবে।
ডাওরী হাট তামিরুল কুরআন মাদ্রাসার শিক্ষক মোঃ আব্দুল আজিজ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বাইতুল মামুর জামে মসজিদের খতিব মুফতি মুবাশ্বি আহামাদ সাদী, মেনেজার বাড়ি নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসার পরিচালক ক্বারী মাওলানা সাইফুল ইসলাম, তোরাবগঞ্জ হাসনাইন আহমেদ মাদ্রাসার পরিচালক মাওলানা মাহবুবুর রহমান জিহাদী, ডাওরী হাট বড় মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোসলেম শরীফ, প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রমুখ।