ভোলায় ইউপি নির্বাচনে মনোনয়ন না পেয়ে আ.লীগ নেতার পদত্যাগ

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন ছোটন পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বুধবার (১৫ ডিসেম্বর) রাতে ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে তিনি পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্রটি গ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো.ইকবাল হোসেন।

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেছেন, আমি ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। আমার পারিবারিক অসুবিধা থাকায় আমি উক্ত পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। অতএব আমি আজ থেকে ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের পদ থেকে পদত্যাগ করলাম।

আনোয়ার হোসেন ছোটন সদর উপজেলার ২ নম্বর পূর্ব ইলিশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী।

পদত্যাগের বিষয়ে আনোয়ার হোসেন ছোটন বলেন, আমি ছাত্রজীবন থেকে শুরু করে প্রায় ৩০ বছর আওয়ামী লীগের সঙ্গে যুক্ত আছি। নানা অজানা মামলা হামলার শিকার হতে হয়েছে। ২০০১ সালে আমি ও আমার পরিবারের সবাই মামলা ও হামলার শিকার হয়েছি। ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ নিষ্ঠার সঙ্গে আওয়ামী লীগে দায়িত্ব পালন করেছি। বর্তমানে আমার পারিবারিক ও শারীরিক সমস্যার কারণে সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছি।

সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম বলেন, দলীয় কোনো পদে থেকে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে কাজ করা মানে দলীয় নীতিমালা ভঙ্গ করা। যদি কেউ দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে নির্বাচনে অংশগ্রহণ করতে চায় তখন মনোনয়নপত্র দাখিলের পূর্বে দল থেকে পদত্যাগ করতে হবে। মনোনয়নপত্র দাখিলের পরে কোনো দলীয় কর্মীর পদত্যাগপত্র গ্রহণ করার নিয়ম নেই। সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন ছোটন ব্যক্তিগত কারণ দেখিয়ে দফতর সম্পাদক বরাবর পদত্যাগপত্র জামা দিয়েছেন। তবে এ বিষয়ে দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।

উল্লেখ্য, আনোয়ার হোসেন ছোটন ২ নম্বর পূর্ব ইলিশা ইউনিয়নের আব্দুর রব সর্দার বাড়ির ফজলুল হকের (হক সাহেব) ছেলে। ছোটনের চাচা ফরিদ হোসেন রতন ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। ছোটন পর্যায়ক্রমে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের পদে ছিলেন। তিনি পেশায় ব্যবসায়ী এবং ঠিকাদার। আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়নে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে। এই নির্বাচনে ২ নম্বর পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সোহরাওয়ার্দী মাস্টার।