ভোলায় ঘরে ঘরে গ্যাসের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

ভোলায় ঘরে ঘরে গ্যাস দেওয়া হবে সরকারের এমন প্রতিশ্রুতি থাকলেও গ্যাস সংযোগ না দেওয়ায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয় ‌‘ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটি’। ‘ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটি’র সভাপতি মােবাশ্বির উল্যাহ চৌধুরী এবং সাধারণ সম্পাদক মােঃ আবদুল জলিল নান্টু এতে সাক্ষর করেন।

স্মারকলিপিতে বলা হয়, ‘ভােলার গ্যাস ঘরে ঘরে দেওয়া হবে এমন প্রতিশ্রুতি সরকারের পক্ষ থেকে ভােলাবাসীকে দেয়া হয়েছিল এবং সেই প্রেক্ষিতে ২০১৩ সালে ঘরে ঘরে গ্যাস সংযােগ প্রদান শুরু হয়। ইতিমধ্যে ২৩ শতাধিক পরিবারে সংযোগ প্রদান করা হয়েছে। সংযােগ প্রদানের জন্য কর্তৃপক্ষের নির্দেশে ১২ শত পরিবার ডিমান্ড নােট অনুযায়ী টাকা জমা দিয়েছে। ৪ হাজার পরিবার গ্যাসের জন্য আবেদন পত্র জমা দিয়েছে। তা প্রায় ২ বছর ধরে সংযােগ প্রদান বন্ধ রাখা হয়েছে।

আমাদের দাবী সরকারের পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী ভােলা বাসীর প্রাণের দাবি তাদেরকে গ্যাস প্রদান করতে হবে। আমরা ভােলাবাসী গ্যাসের দাবীতে গত ০২/১১/২০১১ তারিখ মানববন্ধন ও পথসভা করে ভােলা জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছি। কিন্তু অদ্যাবধি কোন সাড়া না পেয়ে ১৫ ফেব্রুয়ারী ২০২২ইং তারিখ আমরা পুনরায় রাস্তায় নেমেছি। আমরা রাস্তায় নেমে মানববন্ধন করেছি। আমরা আশা করি ৭ দিনের মধ্যে কর্তৃপক্ষ ভােলা বাসীকে গ্যাস প্রদান করা মর্মে আশ্বাস প্রদান করিবেন।’