মনপুরায় যাওয়ার পথে ট্রলারডুবিতে নববূধসহ ৭ জনের লাশ উদ্ধার

bhola pratidin_ভোলা প্রতিদিন

নোয়াখালীর হাতিয়া থেকে ভোলার মনপুরা যাওয়ার পথে বিয়ের যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত দুই শিশু ও নববূধসহ সাতজনের লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে দুপুরের দিকে মেঘনা নদীতে ডুবোচরে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়।

হাতিয়া নৌ-পুলিশ সন্ধ্যা নাগাদ জেলে ও স্থানীয়দের সহায়তায় লাশগুলো উদ্ধার করে। দুর্ঘটনার পর বেশির ভাগ যাত্রী সাঁতার কেটে কূলে উঠতে পারলেও এখনও নিখোঁজ রয়েছেন কয়েকজন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (তদন্ত) কাঞ্চনকান্তি দাস জানান, উপজেলার হরনি ইউনিয়নের তানারহাট এলাকা থেকে মনপুরার কলাতলির উদ্দেশে ট্রলারটি বেলা ১১টার দিকে বিয়ের যাত্রী এবং অপর কয়েকজনকে নিয়ে যাত্রা করে। পথে দুপুর ১টার দিকে হাতিয়ার সীমানায় মেঘনা নদীর মধ্যবর্তী স্থানে ডুবোচরের সাথে ধাক্কা খেয়ে ট্রলারটি ডুবে যায়।

নদীতে অবস্থানরত মাছ ধরা ট্রলারের জেলেরা এ সময় ঘটনাস্থলে এগিয়ে আসেন। সেই সাথে খবর পেয়ে স্থানীয় লোকজন ও হাতিয়া নৌ-পুলিশের একটি দল সেখানে গিয়ে উদ্ধার কাজ চালায়।

পুলিশ জানায়, সাতজনের লাশ এবং দুর্ঘটনাকবলিত ট্রলারটি উদ্ধার করে হাতিয়ার চেয়ারম্যান ঘটে নিয়ে আসা হয়েছে। আর কোনো যাত্রী নিখোঁজ বা সবাই উদ্ধার হয়েছেন কি না তা কেউ নিশ্চিত করে বলতে পারেননি।