রিফাতের খুনি নয়ন বন্ড ক্রসফায়ারে নিহত

বরগুনায় প্রকাশ্য দিবালোকে রিফাত শরীফকে হত্যার ঘটনায় খুনি নয়ন বন্ড পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

সোমবার দিবাগত ভোররাত আনুমানিক সোয়া চারটার দিকে বরগুনার পূর্ব বুড়িরর চর গ্রামের চায়না প্রজেক্টে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বরগুনা জেলা বিশেষ শাখার পুলিশ সুপার এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রিফাত হত্যার পলাতক আসামীরা বরগুনা থানাধীন পুরাকাটা এলাকায় আত্মগোপন করে আছে, গোপন সংবাদের ভিত্তিতে পাথরঘাটা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিএম আশ্রাফ উল্লাহ তাহেরের নেতৃত্বে অভিযান চালানো হয়।

এসময় পলাতক আসামীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। এসময় পুলিশও জান এবং সরকারি মালামাল রক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গোলাগুলিতে আসামী পক্ষের একজন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পড়ে থাকে। তার সহযোগিরা এসময় ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

গোলাগুলির শব্দ পেয়ে এসময় স্থানীয়রা ঘটনাস্থলে উপস্থিত হয়ে শনাক্ত করে গুলিবিদ্ধ ওই আসামী সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড।

পুলিশ জানায়, আসামীদের সাথে গোলাগুলিতে বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হোসেনসহ কয়েকজন এসআই এবং কনস্টেবল আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদের বরগুনা পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হোসেন ও এসআই মো. হাবিবুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল বিভাগীয় পুলিশ হাসপাতালে রেফার করা হয়েছে।

ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তল, ১ রাউন্ড পিস্তলের গুলি, শর্টগানের ২টি কার্তুজের খালি খোসা ও ৩টি দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।