লালমোহনের মেয়ে শিশুকে উদ্ধার করায় রিক্সাওয়ালাকে ধন্যবাদ দিলেন ইউএনও

লালমোহন উপজেলার এক মেয়ে শিশুকে গাজীপুরের কোনাবাড়িতে পেয়ে অন্যের কাছ থেকে জোর করে রিক্সাচালক দুলু মিয়া নিজের বাড়িতে আশ্রয় দেন। এরপর তার ছেলের মাধ্যমে ফেসবুকে হারানো শিশুকে পাওয়ার কথা জানিয়ে পোস্ট দিলে ওই শিশুর বাবা-মা তাকে ফিরে পায়।

রিক্সাচালকের এমন বুদ্ধিদীপ্ত সাহসিকতায় তাকে ধন্যবাদ জানিয়েছেন লালমোহন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পল্লব কুমার হাজরা।

তিনি বলেন, লালমোহন উপজেলার একটি মেয়ে শিশুকে গাজীপুরের কোনাবাড়িতে পাওয়া গিয়েছে। সে তার পরিবারের কাছে ফিরতে চায়। মোটামুটি এমন একটি পোস্ট দেওয়া ছিল ফেসবুকে। অন্য বিষয় নিয়ে ব্যস্ত থাকলেও এই পোস্টটি নজরে আসামাত্রই সংশ্লিষ্ট নম্বরে তাৎক্ষণিক যোগাযোগ করি। সেখান থেকে মেয়েটির বাবার নম্বরেও যোগাযোগ করি, কথা বলি। যখন কথা বলছিলাম তখন তারা মেয়েকে নিয়ে বাড়ি ফিরছিলেন।

‌‘তবে এত সহজ আর নিরাপদে ফেরা হতো না মেয়েটির যদি না এক মহৎ, বুদ্ধিদীপ্ত রিকশাচালক গত রাত সাড়ে ১২টার সময় সাহসিকতার সাথে অন্য ব্যক্তির কাছ থেকে একরকম জোর করে নিয়ে তাকে নিজের বাসায় আশ্রয় দিতেন। সেই রিকশাচালকের নাম দুলু মিয়া। বাড়ি কুড়িগ্রামের উলিপুরে। থাকেন পরিবারসহ গাজীপুরে।’

ইউএনও জানান, মেয়েটিকে বাসায় এনে দুলু মিয়া ছেলের ফেসবুকের মাধ্যমেই পোস্ট দেন। আর ফেসবুক পোস্টের মাধ্যমেই মেয়েটির বাবা মা হারানো সন্তানকে খুঁজে পান। ধন্যবাদ দুলু মিয়া। আপনার প্রত্যুৎপন্নমতিত্বের কারণে আজ বড় বিপদের হাত থেকে রক্ষা পেল নয় বছরের একটি ছোট্ট মেয়ে। ধন্যবাদ আপনাকে।