লালমোহনে অন্যায়ের প্রতিবাদ করায় এলাকাবাসীকে ফাঁসানোর চেষ্টা

লালমোহন প্রতিনিধি: লালমোহনে অন্যায়ের প্রতিবাদ করায় এলাকাবাসীকে নতুন কৌশলে ফাঁসানোর চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার ফরাজগন্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, ৫ নং ওয়ার্ডের রোশন আলী হাওলাদর বাড়ির মন্নান হাওলাদারের ছেলে জুবায়ের ঢাকায় ট্রাক চালায় কিছুদিন পর পর বাড়িতে আসে এলাকার সহজ সরল মানুষদেরকে বিভিন্ন ভাবে ফাঁদে ফেলে মোটা অংকের টাকা আদায় করেন। জোবায়ের নামকরা বাড়ির ছেলে হিসাবে কেউ প্রতিবাদ করার সাহস পায় না। কিছু দিন পূর্বে বাড়ির দরজার মসজিদের কেশিয়ার রুহুল আমিনের কাছে মসজিদের জমা টাকা থেকে বিশ হাজার টাকা ধার চায়। পরে তিনি সে টাকা দিতে অপারগতা স্বীকার করলে তাকে মারধর সহ মসজিদে কমিটি থেকে বাদ দেওয়ার হুমকি দেয় বলে জানান রুহুল আমিন। তার বিরুদ্ধে এরকম আরো অনেক অভিযোগ রয়েছে।

এছাড়া ঈদের পূর্বে মসজিদের ইমাম সাহেবের নামে মিথ্যা অপবাদ দিয়ে তার কাছ থেকে ও মোটা অংকের টাকা দবী করেন জুবায়ের। তাতে ইমাম সাহেব কিছু টাকা দিতে বাধ্য হন বলে জানান মসজিদের সেক্রেটারী ফিরোজ মাষ্টার। পরে ইমাম বাড়িতে গিয়ে আর আসবে না বলে জানালে এলাকার মুসুল্লিগণ প্রতিবাদ করে তার পিতা মন্নান হাওলাদারের নিকট বিচার দাবী করেন।

পরে জুবায়ের তার বসত ঘর ভাংচুর করে এলাকাবাসীকে ফাঁসানোর চেষ্টাকরে বলে জানান ভুক্তভূগি এলাকাবাসী।

এ ঘটনায় শামিম মেম্বারের কাছে জানতে চাইলে তিনি জানান, জুবায়ের আমার এলাকার ছেলে তার বিরুদ্ধে এরকম অসংখ্য বিচার এসেছে আমি ফয়সালা করেছি। বর্তমানে এঘটনার বিচার দায়ের করেছে এলাকার লোকজন তাকে ডেকে ফয়সালার চেষ্টা করবো।