লালমোহনে জমি মাপতে গেলে বাঁধা, মারপিট আহত- ৩

লালমোহন প্রতিনিধিঃ লালমোহনে জমি মাপতে গেলে  বাধা দিয়ে ৩ জনকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কালমা ইউনিয়নের লেজছকিনা ১ নং ওয়ার্ড আজিজ পাটওয়ারী বাড়িতে গত শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে।

জানাযায়, লেজছকিনা ১ নং ওয়ার্ড আজিজ পাটওয়ারী ছেলে মো,আলমগীর পাটওয়ারী গং দের জমি জবরদখল করে ভোগ করে আসছে একই বাড়ির প্রভাবশালী বাদসু পাটওয়ারী, তাজু পাটওয়ারী, গংরা।
পরে ঘটনার দিন শুক্রবার ২ ডিসেম্বর বিকেলে সে জমি মাপতে গেলে আলমগীর পাটওয়ারী ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে এলোপাতাড়ি মারপিট করে, বাদসু পাটওয়ারী, তাজু পাটওয়ারী, কাদির পাটওয়ারী, বাদল,জরিনা,এসমেতারা পরে আলমগীর পাটওয়ারীর ডাকচিৎকারে স্থানীয় লোকজন এসে তাদেরকে ঘটনাস্থল উদ্ধার করতে গেলে প্রতিবেশী নুরজাহান নামের একজনকেও মারপিট করে হামলাকারিরা।

আলমগীর পাটওয়ারী অভিযোগ করে জানান, বাদসু পাটওয়ারী গংরা আমাদের পূর্ব পুরুষ দের থেকে ৪২ শতাংশ জমি খরিদ করে কিন্তু তারা আমাদের ৫৬ শতাংশ জমি জবরদখল করে ভোগ করে আসছে। আমরা যখন তাদেরকে আমাদের জমি ছাড়তে বলি তখনই তারা আমাদেরকে বিভিন্ন ধরনের হুমকিধামকি এমনকি মিথ্যা মামলা হামলার ভয়ভীতি প্রদর্শন করে। তারা প্রভাবশালী জনবলে বলিয়ান হওয়ায় এলাকায় কোন বিচার ফয়সালা মানেনা। ঘটনার দিন আমি আমার জমি মাপতে গেলে তাজু পাটওয়ারী গংরা আমাকে ও আমার স্ত্রীকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে এবং আমাদেরকে যারা ছাড়াইতে অসছে তাদেরকেও মারপিট করে।

এলাকা বাসি অভিযোগ করে জানান, বাদসু পাটওয়ারী গংরা এলাকার মানুষের জমিজমা জোরপূর্বক ভাবে ভোগ করে আসছে এদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। আমরা এর বিচার চাই।

অপরদিকে অভিযুক্ত বাদসু পাটওয়ারী এ মারপিটের ঘটনা অস্বীকার করেন।