লালমোহনে বায়নার টাকা ফেরত না দিয়ে জমি অন্যত্র বিক্রি

লালমোহন প্রতিনিধি: লালমোহনে জমি বিক্রির কথা বলে টাকা নিয়ে সেই বায়নার টাকা ফেরত না দিয়ে জমি অন্যত্র বিক্রি করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের কিশোরগঞ্জ গ্রামের ৪নং ওয়ার্ড কাটাখালী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কাটাখালী এলাকার হতদরিদ্র মোস্তফা একই এলাকার আবুল কালাম থেকে ২৬ শতাংশ জমি কেনার জন্য ২০১২ সালে ১ লাখ ৬৫ হাজার টাকা বায়না দেয়। উক্ত বায়নার জমি আবুল কালাম অন্যত্র বিক্রি করে দেয়। বহুবার সালিশ বসাবসি হওয়ার পর ১ লাখ টাকা ফেরত দিয়েছে। বাকি ৬৫ হাজার টাকা এখনো ফেরত দেয়নি।

এ নিয়ে মোস্তফা টাকা পাওয়ার জন্য ফরাজগঞ্জ ইউনিয়নের গ্রাম্য আদালতে মামলা দিলে ইউপি চেয়ারম্যান আবুল কালামকে মোস্তফার টাকা ফেরত দিতে বলে। আবুল কালাম টাকা ফেরত না দিয়ে উল্টো অভিযোগ তোলে নানাভাবে হয়রানি করছে বলে অভিযোগ করেন মোস্তফা ও ওই এলাকার লোকজন।

উক্ত জমি দেখিয়ে বিক্রি করার কথা বলে আবুল কালাম শাহে আলম, কামালসহ আরও কয়েকজন থেকে টাকা নিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। টাকা চাইতে গেলে হুমকি ধামকি ভয়ভীতি দেখিয়ে হয়রানি করে।

গ্রাম্য আদালতে এ অভিযোগ নিষ্পত্তির জন্য আবেদনের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ করলে সেখানেও ৯৯৯ নাম্বারে কল দিয়ে আসামিরা মিথ্যা তথ্যের মাধ্যমে অপপ্রচার চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীরা এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।