লালমোহনে মেম্বারের ঘরের মাটির নিচ থেকে চাল উদ্ধার

বদরপুরের ৫নংওয়ার্ডের মেম্বারের ঘরের নিচ থেকে চাল উদ্ধার

ইউসুফ হোসেন: করোনাভাইরাস পরিস্থিতিতে ভোলার লালমোহনের বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের প্রাক্তন মেম্বার নান্নু হাওলাদারের ছেলে বর্তমান মেম্বার জুয়েলের ঘরের মাটির নিচ থেকে সরকারী চাল উদ্ধার করেছে লালমোহন থানা পুলিশ।

এর আগে একই ইউনিয়নের ৬নং ওয়ার্ডে জেলেদের পূনর্বাসনের চাল চুরি করায় ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে লালমোহন থানা পুলিশ। এরই ধারাবাহিকতায় এবার ৫নং ওয়ার্ডের মেম্বারের ঘরের মাটির নিচ থেকে চাল উদ্ধার করা হলো।

চাল চুরির দায়ে আটক বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার

জানা যায়, লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের জেলে পূনর্বাসনের ২ মাসের চাল খাদ্য গুদাম থেকে ছাড় দেয়া হয়। ইউপি চেয়ারম্যান ফরিদ তালুকদার ২ মাসের চাল না নিয়ে ১ মাসের চাল জেলেদের মাঝে বিতরণ করেন। মোট ১৭১০ জন জেলেকে চাল দেয়ার কথা। অভিযোগ উঠেছে, সেখানে প্রকৃত জেলেদের মাঝে তিনি ১ মাসের চাল বিতরন করেননি।

খবর পেয়ে বদরপুর ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার ও রফিকুল ইসলাম, পিআইও অপূর্ব দাস ও লালমোহন থানা পুলিশ শুক্রবার রাতে ইউনিয়ন পরিষদ ও এলাকার কয়েকটি বাড়ীতে অভিযান চালায়। ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের ঘর থেকে ৪ বস্তা, সুমন ড্রাইভারের ঘর থেকে ৯ বস্তা, পরিষদের পাশের স্ব-মিল থেকে ২ বস্তা মোট ১৫ বস্তা চাল উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অভিযানের খবর পেয়ে অনেকের বাড়ী থেকে চাল সরিয়ে ফেলা হয়।